kalerkantho


মাইলসে শাফিন আহমেদ নেই কেন?

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৭ ১৫:২৭



মাইলসে শাফিন আহমেদ নেই কেন?

আজ বাংলাদেশি সময় ভোরে কানাডার টরেন্টোতে মাইলসের কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এই কনসার্টে ছিলেন না শাফিন আহমেদ।

কেন ছিলেন না? পাওয়া যাচ্ছে না এই প্রশ্নের জবাব। তবে কি শাফিন আহমেদের সাথে দূরত্ব তৈরি হয়েছে মাইলসের? কানাডার স্থানীয় সময় ২১ অক্টোবর মাইলসের কনসার্ট হচ্ছে, এই বিষয়ে টরেন্টোর বাঙালি অধ্যুষিত এলাকায় প্রচার চালানো হয়। কিন্তু শেষ পর্যন্ত শাফিন আহমেদকে পায়নি ভক্তরা। কেননা এর আগেই শাফিন নিজের ফেসবুকে বিষয়টি জানিয়ে দেন যে তিনি ওই কনসার্টে অংশ নিচ্ছেন না।

ফলে মাইলসের এই কনসার্ট চূড়ান্তভাবে ফ্লপ হয়েছে বলে জানা যায়। থার্ড ওয়ার্ল্ড লাইফ সাপোর্ট নামের একটি আয়োজক প্রতিষ্ঠান এই কনসার্ট আয়োজন করেন। ড্যানফোর্ড এভিনিউয়ের বার্কমাউন্ট কলেজিয়েটের এই কনসার্টে ৮০০ আসন থাকলেও ২০০ এর বেশি লোক হয়নি বলে জানা যায়। অথচ মাইলসের বিদেশি কনসার্ট প্রতিটিই পরিপূর্ণ দর্শক হয়। এ ঘটনায় স্পষ্ট হয়ে যায় যে শাফিন ছাড়া মাইলস অচল- এমনটাই মনে করছেন ভক্ত-শ্রোতারা।

সোশাল মিডিয়ায় বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে। শাফিন আহমেদ মাইলস ছেড়েছেন কি না এ বিষয়েও সংশয় প্রকাশ করছেন ভক্তরা।

শাফিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

তবে শাফিন আহমেদ কিছু না বললেও খোঁজ নিয়ে জানা গেছে, মাইলসের ভেতরে মেরুকরণ সৃষ্টি হচ্ছে। এই সমস্যার কারণে শাফিন মাইলস না ছাড়লেও দল থেকে দূরে রয়েছেন। আর শাফিন আহমেদের মাইলস ছেড়ে দেওয়ার মতো ঘটনা যদি ঘটেই থাকে তবে বাংলাদেশের ব্যান্ড সংগীতাঙ্গন একটি শীর্ষ ও সমৃদ্ধ ব্যান্ডকে হারাবে।


মন্তব্য