kalerkantho


নারী ক্রিকেট দলের অধিনায়কের নাম বলতে পারলেন না আমির!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৭ ১৯:৫৫



নারী ক্রিকেট দলের অধিনায়কের নাম বলতে পারলেন না আমির!

বলুন তো ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক কে? উমম… জানি, কিন্তু এই মুহূর্তে মনে করতে পারছি না। ” হ্যাঁ।

মাস দুয়েক আগে মিতালি রাজ গোটা বিশ্বে সাড়া ফেলে দিয়েছিলেন, তাঁর নামই মনে করতে পারলেন না সুপারস্টার আমির খান। শুক্রবার শেষ টি-টোয়েন্টি জিতলে ওয়ানডের মতো টি-টোয়েন্টি সিরিজও পকেটে পুরতে পারত বিরাট অ্যান্ড কম্পানি। স্বাভাবিকভাবেই ম্যাচ ঘিরে ভারতীয় সমর্থকদের উত্তেজনা ছিল তুঙ্গে। হাইভোল্টেজ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দেখতে হায়দরাবাদ পৌঁছে গিয়েছিলেন আমির খানও। যাওয়ার সময় টুইট করে সে খবর ফ্যানদের জানিয়েও দেন তিনি। কিন্তু বৃষ্টির কারণে মাঠে বলই গড়াল না। ম্যাচ দেখা তো হলোই না, সেই সঙ্গে মাঠে টিভি সঞ্চালকের প্রশ্নে বেশ বিব্রতই হতে হলো মিস্টার পারফেকশনিস্টকে।

দিওয়ালিতেই মুক্তি পাচ্ছে আমিরের সিক্রেট সুপারস্টার। যেখানে আমিরের সঙ্গে ফের স্ক্রিন শেয়ার করবেন জাতীয় পুরস্কার জয়ী খুদে অভিনেত্রী জায়রা ওয়াসিম।

আমিরের সঙ্গে রাজীব গান্ধী স্টেডিয়ামে হাজির হয়েছিল সে। ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেবাগও। সেখানেই সঞ্চালক যতীন স্যাপ্রু জানতে চান, ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়কের নাম। কিন্তু মিতালি রাজের নাম মনেই করতে পারলেন না এই অভিনেতা। উত্তর দিতে পারেনি জায়রাও। সঞ্চালক নানা হিন্ট দেওয়ারও চেষ্টা করেন। কিন্তু লাভ হয়নি। শেষমেশ তিনি নিজেই উত্তর দিয়ে দেন। এমন ঘটনায় বেশ হতাশ নেটিজেনরাও।

এমন বড় মাপের অভিনেতা, যিনি ক্রিকেটকে ভালোবেসে মাঠেও পৌঁছে যান, তিনি নাকি মিতালি রাজের নামই বলতে পারলেন না! যে মিতালি রাজ দুইবার ভারতকে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে দিয়েছেন, যে বিশ্বকাপ নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে চর্চা ছিল তুঙ্গে, যে বিশ্বকাপ ফাইনালের টিআরপি আকাশ ছুঁয়েছিল, সেই ম্যাচে ভারতীয় দলের নেত্রী আজও অপরিচিত আমিরের কাছে? অবাক ক্রিকেটপ্রেমীরা।

ম্যাচ দেখা ও ছবির প্রচার- এক সফরে দুই কাজ সারতে চেয়েছিলেন আমির। কিন্তু হলো ঠিক উলটো। এদিকে ম্যাচের কোনো রিজার্ভ ডে না থাকায় বিসিসিআই-এর বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন সমর্থকরা। পাশাপাশি হায়দরাবাদে লাগাতার বৃষ্টি চলছে। তার মধ্যে ম্যাচের আয়োজক হিসেবে স্টেডিয়াম কর্তৃপক্ষের আরো সতর্ক হওয়া উচিত ছিল। আরো উন্নত ব্যবস্থাপনার দাবিও তোলে জনতা।


মন্তব্য