kalerkantho


দুর্গাপূজায় দিল্লির একাধিক স্থানে গাইবেন স্বপ্নীল সজিব

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৩১



দুর্গাপূজায় দিল্লির একাধিক স্থানে গাইবেন স্বপ্নীল সজিব

চ্যানেল আইয়ের উদ্যোগে ২০১২ সালে আয়োজিত ‘নব গানে নব প্রাণে’র অন্যতম শীর্ষ সঙ্গীতশিল্পী স্বপ্নীল সজীব। শুধু দেশের মাটিতেই নয় বিভিন্ন উৎসবে দেশের বাইরেও তিনি গান গেয়ে শ্রোতা দর্শককে মুগ্ধ করে আসছেন।

এর আগে দুইবার দিল্লীতে দুর্গাপূজায় সঙ্গীত পরিবেশন করে দর্শক শ্রোতাদের মুগ্ধ করেন স্বপ্নীল সজীব।

আসছে দুর্গাপূজায় তৃতীয়বারের মতো দিল্লিতে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। আগামীকাল ২৬ সেপ্টেম্বর দিল্লির নয়দায়ে বলাকা দুর্গাপূজায়, ২৭ সেপ্টেম্বর জলভায়ু বিহারের সিলভার জুবিলি দুর্গোৎসবে, ২৮ সেপ্টেম্বর চার্মউড ভিলেজে এবং ২৯ সেপ্টেম্বর জিকেটুতে সঙ্গীত পরিবেশন করবেন তিনি।
মূলত সেখানে দুর্গাপূজার আয়োজনকারী এবং শ্রোতা দর্শক স্বপ্নীল সজীবের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত ও বাংলাদেশের ফোক সঙ্গীতই শুনতে আগ্রহ প্রকাশ করেন বারবার। তাই এবারও যথারীতি সজীব রবীন্দ্রসঙ্গীত ও ফোকসঙ্গীত পরিবেশন করবেন। দিল্লিতে শোতে অংশগ্রহণের লক্ষ্যে শনিবার রাত নয়টায় তিনি দিল্লীর উদ্দেশে রওনা হয়েছেন।

 স্বপ্নীল সজীব ফোনে কালের কণ্ঠকে বলেন, যারা আমাকে দিল্লির পূজাতে সঙ্গীত পরিবেশন করার সুযোগ করে দিয়েছেন তাদের প্রতি আন্তরিকভাবে আমি কৃতজ্ঞ। সেইসঙ্গে সবার কাছে দোয়া চাই যেন ভালভাবে চারটি স্থানে রবীন্দ্রনাথের গান, আমার দেশের ফোক গান পরিবেশন শেষে ভালভাবে দেশে ফিরতে পারি। আমি সবসময়ই গানে গানে আমার দেশকে উপস্থাপন করার চেষ্টা করে আসছি।

এবারও সেই চেষ্টাই থাকবে।

দিল্লিতে শো শেষে স্বপ্নীল সজীব কলকাতায় এসে তার নতুন দুটো এ্যালবামের কাজ করবেন। একটি রবীন্দ্রসঙ্গীতের এবং অন্যটি পল্লীগীতির এ্যালবাম। সম্প্রতি স্বপ্নীল সজীব অস্ট্রেলিয়া থেকে স্টেজ শো শেষ করে এসেছেন। তিনি ২০০২ সালে ছায়ানট থেকে রবীন্দ্রসঙ্গীতের কোর্স সম্পন্ন করেন। জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় তিনি রবীন্দ্রসঙ্গীত ও পল্লীগীতিতে দু’বার গোল্ড মেডেল লাভ করেন।


মন্তব্য