kalerkantho


'সিকিম অশান্ত' বলেই রোষানলে প্রিয়াঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:২৫



'সিকিম অশান্ত' বলেই রোষানলে প্রিয়াঙ্কা

সিকিম নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। টরন্টোয় ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েছিলেন প্রিয়াঙ্কা।

সেখানে তিনি বলেন, সিকিম অশান্ত। বিদ্রোহ চলছে। প্রিয়াঙ্কার এই মন্তব্য সামনে আসার পর ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। 'সিকিম ভারতের শান্তিপূর্ণ রাজ্যগুলোর মধ্যে অন্যতম' তাহলে বিদেশের মাটিতে গিয়ে এধরনের মন্তব্য করার কারণ কী, প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাহুনা ছবি নিয়ে গিয়েছিলেন প্রিয়াঙ্কা। ছবিটির প্রযোজক তিনি নিজে। ছবি প্রসঙ্গে বলতে গিয়ে অভিনেত্রী বলেন, 'সিকিম উত্তর-পূর্ব ভারতের একটি ছোটো রাজ্য। সেখানে না আছে ফিল্ম ইন্ডাস্ট্রি, না আছে সুযোগ সুবিধা। বিদ্রোহের কারণে অশান্ত ওই এলাকা।

পহুনা প্রথম সিকিমী ছবি। '

এই মন্তব্য সামনে আসার পর প্রিয়াঙ্কার সমালোচনা শুরু হয়। টুইটবার্তায় প্রিয়াঙ্কাকে একের পর এক প্রশ্ন করেন নেটিজেনরা। প্রিয়াঙ্কা আপনার কি জানা আছে সিকিম বরাবর খুব শান্তিপূর্ণ রাজ্য? না জেনেশুনে কী বলতে চাইছেন আপনি? এর আগে কোনও সিকিমী ছবি হয়নি, আপনি প্রথম করলেন? এসব তথ্য কোথা থেকে পেলেন ? এভাবে সিকিমকে অপমান করার অধিকার আপনার নেই, বলেছেন কেউ কেউ।  

প্রসঙ্গত, সিকিমের ফিল্ম ইন্ডাস্ট্রি ক্রমশ প্রসারিত হচ্ছে। সেখানকার কথা ও আচারিয়ার মতো ছবি করে দেশজুড়ে আলোচনায় এসেছেন পরিচালক প্রশান্ত রাসালি।


মন্তব্য