kalerkantho


সিনেমা হলের ভেতর অনৈতিক কর্মকাণ্ড নিয়ে বচসা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৭ ১৬:২৬



সিনেমা হলের ভেতর অনৈতিক কর্মকাণ্ড নিয়ে বচসা

পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার সিনেমা হলগুলোতে দেহব্যবসা পরিচালনার অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি বর্ধমান জেলার দাঁইহাটের পাইকপাড়ার একটি সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয়দের ঝামেলার ঘটনাও ঘটেছে।

সিনেমা হলটিতে শো শুরু হয় সকাল ১১টা থেকে। সকাল সাড়ে ৮টা থেকে অনেকেই টিকিট কেটে হলে ঢুকে পড়ে। যা নিয়ে স্থানীয়দের মধ্যে গুঞ্জন শুরু হয়। এই খবরে হলের সামনে স্থানীয় লোকজন জুটতে থাকে। শো টাইম ১১টা হলেও তার কিছু আগেই শো শুরু হয়ে যায়। তখন স্থানীয়রা হলকর্মীদের কাছে বিষয়টি জানতে চান। এই নিয়ে দুপক্ষের বচসা বাঁধে। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘ দিন ধরে বক্স ভাড়া দিয়ে ওই হলে দেহ ব্যবসা চলে আসছে।

এলাকার বাসিন্দাদের মারমুখী মেজাজ দেখে হল থেকে বেরিয়ে আসেন অভিযুক্তরা।

তারা দেওয়াল টপকে পালানোর চেষ্টা করেন। এলাকার লোকজন কয়েকজনকে ধরে ফেলে। পরে অবশ্য ছেড়ে দেয়। হল মালিক সঞ্জয় দত্তের দাবি দেহব্যবসার অভিযোগ ভিত্তিহীন। সিনেমা হলে নিয়ম মেনে বক্স রয়েছে। কোনওরকম অসামাজিক কার্যকলাপ চলে না।

সংশ্লিষ্ট কাটোয়া থানার ওসি সঞ্জীব ঘোষ জানান, এই নিয়ে অভিযোগ দায়ের হয়নি। তবে হলের উপর নজর রাখা হচ্ছে। বাংলা ছবির পরিবেশক বা প্রযোজকরা মাঝেমধ্যেই বলেন, অধিকাংশ ছবি বক্স অফিসে পানি পায় না। এখন যা পরিস্থিতি তাতে শহরতলির বেশ কিছু হলে সিনেমা তেমন চলে না। লোকসান এড়াতে হল মালিকদের একাংশ এই বক্স সংস্কৃতিতে গা ভাসিয়েছেন।


মন্তব্য