kalerkantho


নায়করাজ ছিলেন আমার বাবার মতো : শাকিব

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৭ ১৫:৩৬



নায়করাজ ছিলেন আমার বাবার মতো : শাকিব

নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে ভেঙে পড়েছেন ঢাকাই শীর্ষ নায়ক শাকিব খান। আজকের শাকিবের ক্যারিয়ারে সাফল্যের অনেকটাই রাজ্জাকের ছায়া পেয়েছেন। একসঙ্গে তারা অনেকগুলো ব্যবসা সফল ছবিতে পিতা-পুত্রের চরিত্রে অভিনয় করেছেন। সেই কাজের মাধ্যমে রাজ্জাক সাহেবকে নিজের পিতার সম্মান দিতেন শাকিব খান। কালের কণ্ঠের সাথে আলাপকালে এসব কথা জানান শাকিব খান।

শাকিব বলেন, নায়করাজ ছিলেন আমার বাবার মতো। আমাকে সন্তানের মতোই তিনি দেখতেন। সম্রাটের কাছ থেকে তার মৃত্যুর খবর পেয়ে বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। সুঃখে হোক, দুঃখে হোক তার কাছে গিয়েছি। সবসময় তার প্রেরণাকে সামনে রেখে এগিয়ে গেছি। আমার দুঃসময়ে তার কাছেই ছুটে গিয়েছি।

মৃত্যুর খবর পেয়েই সোমবার সন্ধ্যায় ইউনাইটেড হাসপাতালে ছুটে গিয়েছিলেন শাকিব। এরপর জানাজা, শহীদ মিনারের শ্রদ্ধা নিবেদন ও মহদেহ কাঁধে করে আজ সকালে বনানী কবর স্থানে গিয়ে দাফন করেছেন শাকিব। তিনি বলেন, নায়করাজ রাজ্জাক সমগ্র বাঙালি জাতির সম্পদ। বাংলা চলচ্চিত্রে তার অবদান সবার ওপরে। সবাই তার জন্য দোয়া করবেন। যাতে তিনি ওপারেও নায়করাজ হয়েই থাকেন।

শাকিব কালের কণ্ঠকে বলেন, সবসময় তাকে পাশে পেয়েছি। তিনি কখনই কাউকে ফিরিয়ে দিতেন না। তার দরজা সবসময় সবার জন্য খোলা থাকতো। নায়করাজের পরে যত স্টার-সুপারস্টার-অভিনেতা-অভিনেত্রী আসবে, তার আদর্শকে সামনে নিয়েই এগোবে।

নায়করাজের একটি পরামর্শ সবসময় মেনে চলেন শাকিব। কয়েকবছর আগে পিতার আসন ছবিতে অভিনয় করার সময় শাকিবকে এই পরামর্শ দিয়েছিলেন রাজ্জাক। কী সেই পরামর্শ? শাকিবের ভাষায়, উনি (নায়করাজ) আমাকে বলেছিল যতদিন তোমাকে নিয়ে সমালোচা, আলোচনা, মিডিয়াতে মাতামাতি হবে ততদিন বুঝবে তুমি শীর্ষে আছো। সেদিন থেকে মিডিয়া আর তোমাকে নিয়ে সমালোচনা হবে না তখন বুঝবা ইন্ডাস্ট্রিতে তোমার দিন শেষ। ওনার এই কথা আমার সবসময় মাথায় থাকে।


মন্তব্য