kalerkantho


মধুমিতা হলে সপ্তাহব্যাপী চলবে নায়করাজের ছবি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৭ ১১:০১



মধুমিতা হলে সপ্তাহব্যাপী চলবে নায়করাজের ছবি

নায়করাজ রাজ্জাকের মৃত্যুর সংবাদ পাওয়ার পর সোমবার রাজধানীর মধুমিতা সিনেমা হল সব শো বন্ধ করে দেয়। আগামী শুক্রবার থেকে রাজ্জাকের স্মরণে আগুন ছবিটি দেখানোর সিদ্ধান্ত নিয়েছে হল কর্তৃপক্ষ। হলটির কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, শুক্রবার থেকে রাজ্জাক-শাবানা অভিনীত আগুন ছবিটি আমরা সিনেমা হলে চালাব। রাজ্জাক সাহেব তো একজন কিংবদন্তি অভিনেতা। তার মৃত্যুর সংবাদ শোনার পরই আমরা সিনেমা হলের শো বন্ধ রাখি। এবার তার স্মরণে শ্রদ্ধাস্বরূপ মধুমিতা মুভিজের আগুন ছবিটি শুক্রবার থেকে চালানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা।

সিনেমাহল মালিক সমিতির এই সভাপতি আরও বলেন, আগুন ছবিটি সাদাকালো প্রিন্টে চলবে। নায়করাজকে স্মরণ করতেই আমাদের এই উদ্যোগ। কারণ তার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক বহু বছরের। আর তিনি ছিলেন ইন্ডাস্ট্রির সেরা কিংবদন্তি অভিনেতা। তার প্রতি সম্মান দেখাতে আমাদের ক্ষুদ্র এ প্রয়াস।

নওশাদ বলেন, রাজ্জাক সাহেব আমাদের চলচ্চিত্র শিল্পের একজন অভিভাবক ছিলেন। তিনি নিজেকে কাজের মাধ্যমে চলচ্চিত্রে রাজার আসনে প্রতিষ্ঠিত করেছিলেন। তার মৃত্যুতে আমরা শোকাহত। সারা দেশের হল মালিকদের পক্ষ থেকে শোকও প্রকাশ করা হয়েছে।

মধুমিতা মুভিজের ব্যানারে অহংকার, আয়না, আগুন, দিন দুনিয়া ছবিতে অভিনয় করেন রাজ্জাক। আগুন পরিচালনা করেন মোহসীন। সুপারহিট ছবিটি মুক্তি পায় ১৯৭৬ সালে। এ ছবিটি টেলিভিশনে এখনো দেখানো হয়নি। সিডি আকারেও বাজারে নেই। মধুমিতায় আগামী সপ্তাহজুড়ে ছবিটি চলবে দুপুর ১২টা, বেলা ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টার শোতে।

 


মন্তব্য