kalerkantho


ঈদুল আজহায় সাউন্ডটেকের আয়োজন

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৭ ১৫:৩৪



ঈদুল আজহায় সাউন্ডটেকের আয়োজন

বাংলাদেশের শীর্ষস্থানীয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক ঈদুল আজহা উপলক্ষে জনপ্রিয়, প্রতিষ্ঠিত শিল্পীদের পাশাপাশি নতুনদের বেশকিছু একক বা সিঙ্গেল ও অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে। গত ঈদের মতো এই ঈদেও এই প্রকাশনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে রয়েছে চমক।

সাউন্ডটেকের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মাহমুদ বাবুল ও পরিচালক তানভীর মাহমুদ বিষয়টি জানিয়েছেন।

জনপ্রিয় ও শ্রোতানন্দিত শিল্পী ন্যান্সি, সালমা, এফ এ সুমন, হাসান চৌধুরী, শফিক তুহিন, ঐশী ও বিন্দু কণার পাশাপাশি আছেন নবীণ শিল্পী জীবন মুরাদ, ইলিয়াস, সাবরিনা সাবা, রাকিব, শুভ রহমান ও ববি রহমানরাও।  

সাম্প্রতিক সময়ের তারকা কণ্ঠশিল্পী ন্যান্সির নতুন একটি একক ও একটি ডুয়েট গান প্রকাশিত হবে সাউন্টটেকের ব্যানারে। ডুয়েট গানটিতে তাঁর সঙ্গে কণ্ঠ মেলাবেন তারকা গীতিকার ও জনপ্রিয় কণ্ঠশিল্পী শফিক তুহিন। একক গান 'নজরে নজর' এর কথা লিখেছেন আহমেদ রিজভী আর সুর ও সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। আর 'জান' শিরোনামের ডুয়েটটির গীতিকার ও সুরকার এসআই শহীদ আর সংগীত পরিচালনা করেছেন জেকে মজলিশ।

ঈদুল আজহা উপলক্ষে সাউন্ডটেক বাজারে আনছে শ্রোতাপ্রিয় শিল্পী সালমার দুটি নতুন গান। একটি গানের শিরোনাম 'জাদু', এটির কথা লিখেছেন সজীব শাহরিয়ার, সুর করেছেন জিয়াউদ্দিন আলম আর সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। অপর গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী, সুর করেছেন শফিক তুহিন আর সংগীত তরুণ মিউজিক ডিরেক্টর রাফির।

এ আর রাজ এর কথা ও সুর এবং মুশফিক লিটুর সংগীতে ঐশীর 'বাণ' শিরোনামের গানটি আসছে ঈদ উপলক্ষে। দারুণ জনপ্রিয় শিল্পী এফ এ সুমনের 'আত্মার মতো আপন' গানটির কথা লিখেছেন আরেক জনপ্রিয় গীতিকার দেলোয়ার আরজুদা শরফ। এফ এ সুমনের এই গানটিতে সুর করেছেন অভি আকাশ আর সংগীত মুশফিক লিটুর।

জনপ্রিয় গীতিকার দেলোয়ার আরজুদা শরফ এর কথায় ইলিয়াস ও প্রিয়ার ডুয়েট 'এক বিকেলে' এবং রাকিবের সিঙ্গেল 'জলবিহীন উপমা'ও প্রকাশিত হচ্ছে সাউন্ডটেকের ব্যানারে, ঈদ উপলক্ষে।  

আকাশ দেওয়ান এর কথা ও ইবরার টিপুর সুর-সংগীতে বিন্দু কণার 'চাইলাম যারে' প্রকাশিত হবে ঈদ উপলক্ষে। সেই সঙ্গে আসছে হাসান চৌধুরীর 'বুক ভরে দিলে ছলনা' শিরোনামে একটি গান। গানটির কথা লিখেছেন মিল্টন খন্দকার আর সুর করেছেন নুরুল হক।

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গান 'চোখ যে মনের কথা বলে'-খ্যাত গীতিকার কাজী আজিজ আহমেদ প্রায় অর্ধ-শতাব্দী পর আবারো 'চোখ' নিয়ে গান লিখলেন। 'প্রেমের চিঠি-চোখে' শিরোনামের এই গানটি গেয়েছেন জীবন মুরাদ ও কাজী তানজিলা আলম। জীবন মুরাদের সাথে গানটিতে দ্বৈতভাবে সুর করেছেন শহীদুল আলম তিতু (তিতু আলম)। সংগীত আয়োজন করেছেন লিটন দাশ।

তরুণ সিংয়ের কথায় 'চুরি করা বউ' নিয়ে আসছেন কণিকা। চমৎকার এই গানটির সুরারোপ করেছেন রিগান হাসান আর সংগীত আয়োজন করেছেন অনিম। গানটি খুব শিগগিরই সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে রিলিজ করা হবে।

আসিফ ও শুভমিতার একটি দ্বৈত গান প্রকাশিত হবে এবারের ঈদে সাউন্ডটেকের প্রযোজনায়। গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী। সুর করেছেন নাজির মাহমুদ আর সংগীত আয়োজন মুশফিক লিটুর।

ঈদুল আজহাকে সামনে রেখে প্রকাশিত হবে সাবরিনা সাবা ও আকতার খান এর 'হৃদয়ে হাত রেখে' গানের মিউজিক ভিডিও। গানটির কথা ও সুর রাশেদ প্রবাসির। সংগীত করেছেন মিলন খান। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন মিলন, ডিওপি হানিফের আর এডিট করেছেন উত্তম।

প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী ববি রহমানের প্রথম একক অ্যালবাম (ইপি) প্রকাশিত হতে যাচ্ছে ঈদ উপলক্ষে। 'মন বেদুইন' শিরোনামের তিনটি গানের এই সংকলনের সবগুলো গান লিখেছেন, সুর করেছেন শিল্পী নিজেই। আর চমৎকার সংগীত আয়োজন করেছেন প্রতিভাবান তরুণ মিউজিশিয়ান তাসনুভ।

মোট ৫টি গানের অ্যালবাম 'বলে দে'। শুভ রহমানের এই অ্যালবামের সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। ৪টি গান লিখেছেন গিয়াস সানি আর একটির গীতিকার সাগর হোসেন। আর মনোয়ার হোসেন টুটুল আর শফিক তুহিনের সুরে জাহাঙ্গীর সাইদ এর 'মেঘ ছুঁয়ে জল' আসছে এবারের ঈদে।  

এ ছাড়াও গাজী কামাল হোসেনের 'বাঁশ বাগানের মাথার ওপর' শিরোনামের একটি গান আর ফজলুর রহমান বাবুর একটি নতুন গান প্রকাশিত হতে যাচ্ছে সাউন্ডটেক থেকে, ঈদ উপলক্ষে।

সাবস্ক্রাইব করুন সাউন্ডটেকের ইউটিউব চ্যানেল

 

 


মন্তব্য