kalerkantho


এবার 'আয়নাবাজি' তামিল ও তেলেগু ভাষায় রিমেক

কালের কণ্ঠ অনলাইন   

৮ আগস্ট, ২০১৭ ১৩:০৬



এবার 'আয়নাবাজি' তামিল ও তেলেগু ভাষায় রিমেক

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশি অপরাধধর্মী থ্রিলার চলচ্চিত্র 'আয়নাবাজি' এবার তামিল ও তেলেগু ভাষায় রিমেক হচ্ছে। অমিতাভ রেজা পরিচালিত ও জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনীত এই সিনেমাটি ২০১৬র সেরা চলচ্চিত্রের পুরস্কার অর্জন করে। পাশাপাশি স্থান করে নেয় বাংলা চলচ্চিত্রের ইতিহাসের সেরা ১০ সিনেমার একটি হিসেবে।  

নতুন সুসংবাদ হচ্ছে, সিনেমাটি ভারতীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচারস এর ব্যানারে এই দুই ভাষায় রিমেক হচ্ছে।

এ ব্যাপারে 'আয়নাবাজি' সিনেমার প্রযোজক ও চিত্রনাট্যকার গাউসুল আলম শাওন জানান, আগামী দু-তিন দিনের মধ্যেই প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠানের। এর পরই ভারতে ছবির নির্মাণ কাজ শুরু হবে।

শাওন বলেন, 'এটা আমাদের জন্য অনেক বড় একটা প্রাপ্তি। এতদিন আমরা দেখেছি, বাংলাদেশে ভারতীয় তামিল ছবির রিমেক হতে। কিন্তু এবার যা ঘটতে যাচ্ছে তা পুরোপুরি উল্টো। আমাদের ছবি রিমেক করতে যাচ্ছে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান। বিষয়টি একদিক থেকে আমাদের জন্য গর্বের।' 

তিনি আরও বলেন, শুরুতে শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচারস তামিল ও তেলেগু ভাষায় 'আয়নাবাজি' রিমেক করবে। পরে দর্শক হিন্দিসহ আরও কয়েকটি ভাষায় ছবিটি দেখার সুযোগ পাবেন। দক্ষিণ ভারতীয় শিল্পীরা এই ছবিতে অভিনয় করবে বলে নির্মাতা প্রতিষ্ঠান কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, এক কোটি ৭০ লাখ টাকা ব্যয়ের 'আয়নাবাজি' সিনেমাটি মুক্তির প্রথম দুই সপ্তাহেই ঘরে তোলে দুই কোটি ১৩ লাখ টাকা। গত বছরের ১৭ মে কান চলচ্চিত্র উৎসবেও দেখানো হয় সিনেমাটি।



মন্তব্য