kalerkantho


আওয়ামী লীগের টিকেটে এমপি হওয়ার দৌঁড়ে অঞ্জনা

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুলাই, ২০১৭ ১৯:১৮



আওয়ামী লীগের টিকেটে এমপি হওয়ার দৌঁড়ে অঞ্জনা

ছবি-কালের কণ্ঠ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চলেছেন চলচ্চিত্র অভিনেত্রী অঞ্জনা সুলতানা। চাঁদপুর সদর আসন থেকে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে অংশ নেবেন অঞ্জনা। দলের নীতিনির্ধারকদের সঙ্গে এ ব্যাপারে একাধিকবার কথা বলেছেন বলে জানিয়েছেন তিনি।

অঞ্জনা বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়েছি। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। আমার ইচ্ছা আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকেই অংশ নেব। তবে সংরক্ষিত আসন থেকেই নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনা বেশি। দু’দিন আগে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির ২ নম্বর কার্যকরী সদস্য মনোনীত হয়েছি। আমাকে এ সংগঠনের সদস্য করায় আমি সবার কাছে কৃতজ্ঞ। রাজনীতিতে সক্রিয় হওয়ার ইচ্ছাটা আরও জেগে উঠেছে।

জানা গেছে, অঞ্জনার প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়ন দৌঁড়ে এগিয়ে আছেন ক্ষমতাসীন দলের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মণি, স্থানীয় নেতা ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। বর্তমানে এ আসনের সংসদ সদস্য দীপু মণি নিজেই।

তিনি বলেন, মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মহীউদ্দীন খান আলমগীরের নির্দেশনা মতো কাজ করছি। প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন তবেই নির্বাচনে অংশ নেব। চাঁদপুরের জনগণের কাছে আমি কৃতজ্ঞ; তারা যে ভালোবাসা আমাকে দিয়েছেন চাঁদপুরের মেয়ে হিসেবে। আমি অনেকদিন ধরে চিন্তা করছি রাজনীতিতে আসব। এবার সেই চিন্তার বাস্তব প্রতিফলন ঘটতে যাচ্ছে।

অঞ্জনা দু'বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বর্তমানে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য। উল্লেখ্য, অঞ্জনা ১৯৭৬ সালে শামসুদ্দীন টগর পরিচালিত 'দস্যু বনহুর' সিনেমার মাধ্যমে অঞ্জনা বাংলাদেশের চলচ্চিত্রে আসেন। তিনি প্রায় ১০০টির কাছাকাছি ছবিতে অভিনয় করেছেন।



মন্তব্য