kalerkantho


তিতাসে বিদ্যুৎ ঠিকাদারের গাফিলতি : মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিক্ষার্থী

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৭ ১৪:৪৮



তিতাসে বিদ্যুৎ ঠিকাদারের গাফিলতি : মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিক্ষার্থী

কুমিল্লার তিতাসে বিদ্যুৎ ঠিকাদেরর গাফিলতির কারণে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রের ওপর খুটি পড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। মারাত্মক ভাবে আহত ছাত্র ওসমান গনিকে ঢাকায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেলে উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের দড়িকান্দি গ্রামে। আজ শুক্রবার ওই স্কুলের ছাত্র-শিক্ষকগণ এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। আহত ছাত্র ওসমান গনি(৮) দড়িকান্দি গ্রামের শামীম মিয়ার ছেলে এবং একটি কিন্ডার গার্টেন স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

এলাকাবাসী সূত্রে জানা যায়, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ঠিকাদার এ. হোসেন এন্টারপ্রাইজের লোকজন তিতাস উপজেলার দড়িকান্দিতে বিদ্যুতের খুটি বসানোর সময় দড়িকান্দি কিন্ডার গার্টেনের দ্বিতীয় শ্রেণির ছাত্র ওসমান গনি(৮) এর পাশে দিয়ে সে স্কুলে যাচ্ছিল। শ্রমিকদের গাফলতির ফলে খুঁটিটি ছাত্রের ওপর এসে পড়ে। খুটিটি পড়ার সাথে সাথে চিৎকার দিয়ে জ্ঞান হারায়। খুঁটির আঘাতে ছাত্রের একটি হাত ও শরীরের অর্ধাংশ মারাত্মক ভাবে জখম হয়। খবর পেয়ে তার স্বজনরা প্রথমে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গৌরীপুরে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়।

ঢাকা একটি হাসাপতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এ ব্যাপরে এ. হোসেন এন্টারপ্রাই এর মালিক সাইফুল আলম মিয়াজীর মোবাইল ফোনে একাধিক টেলিফোন করলে তার মোবাইল বন্ধ থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ডিজিএম মোঃ আক্তার হোসেন বলেন, পল্লী বিদ্যুতের ঠিকাদারগণ দক্ষ টেকনেশিয়ান দ্বারা কাজ করার কথা। যদি অদক্ষ জনবল দিয়ে কাজ করে থাকে তাহলে বিষয়টি খতিয়ে দেখা হবে এবং ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য