kalerkantho


কুসংস্কার রয়েছে সালমানের টিউবলাইট পোস্টারে!

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ১০:৫৯



কুসংস্কার রয়েছে সালমানের টিউবলাইট পোস্টারে!

সংস্কারি বলিউডে কুসংস্কার একটু আধটু সকলেই মেনে চলেন। খ্যাতি যতই বিড়ম্বনা দিক তাঁর জন্য একটু-আধটু নিয়ম সকলেই মেনে চলেন।

কেউ নামের আগে অতিরিক্ত A জুড়ে ভাগ্য ফেরান, কেউ সিরিয়ালের নামের আগে K শব্দটি রেখে বাজিমাত করেন। একসময় করণ জোহর মনে করতেন, তাঁর প্রাক্তন প্রিয় বন্ধু কাজল সিনেমার সেটে পড়ে গিয়ে আহত হলে তাঁর সে ছবি হিট হবেই হবে। সেদিন আর নেই। কিন্তু বলিউড ও কুসংস্কারের যোগ রয়েই গিয়েছে। প্রমাণ মিলল সদ্য প্রকাশিত টিউবলাইট-এর পোস্টারে।

ছবি মুক্তির ক্ষেত্রে ইদ হামেশা পছন্দের দিন ভাইজান সালমানের। একথা কমবেশি অনেকেই জানেন। কিন্তু সদ্য মুক্তি পাওয়া টিউবলাইট-এর ট্রেলারে একটা জিনিস খেয়াল করেছেন কি? না, পোস্টারে কোনও গলদ নেই। আছে ব্রাউন জ্যাকেট পরা সালমান খানের ছবি।

কাঁধে শুধু একটি ব্যাগ আর মাথায় টুপি। তাহলে এতে বিশেষত্ব কী আছে? বিশেষত্ব হল সালমান খানের দাঁড়ানোর ভঙ্গি। ছবির পোস্টারে পিছন ফিরে দাঁড়িয়ে রয়েছেন বলিউডের সুলতান। আর এই পোজেই তাঁকে বেশিরভাগ ছবির পোস্টারে দেখা যায়।

যখন ওয়ান্টেড ছিলেন তখনও। আবার যখন প্রেম কিংবা টাইগার হিসেবে এসেছিলেন তখনও এভাবেই পোস্টারে দেখা গিয়েছে ভাইজানকে। এমনকী, দাবাং ২-এর পোস্টারেও নিজের পিঠ প্রদর্শন করেছেন চুলবুল পান্ডে। প্রত্যেক ছবিই সুপারডুপার হিট। পেয়েছে ব্লকবাস্টারের তকমা। সেই জন্যই বোধহয় নিজের এই ছোট্ট কুসংস্কারটি টিউবলাইট-এর ক্ষেত্রেও ছাড়তে পারেননি সালমান। অবশ্য এতে কারও কোনও আপত্তি বিশেষ হবে বলে মনে হয় না। কারণ, বলিউডের সুলতান যেভাবেই আসুন না কেন বক্স অফিসে তিনি ঝড় তুলবেন, প্রত্যাশা তো এমনটাই।

 


মন্তব্য