kalerkantho


গৃহপরিচারিকাদের ওপর বলিউড তারকাদের বর্বরতার তথ্য ফাঁস

কালের কণ্ঠ অনলাইন   

১৯ এপ্রিল, ২০১৭ ১৪:২৫



গৃহপরিচারিকাদের ওপর বলিউড তারকাদের বর্বরতার তথ্য ফাঁস

প্রকাশ্যে এলো ঝাঁচকচকে বলিউডের আরও একটি অন্ধকার দিক। মুম্বাইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রি ঘিরে বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ সামনে এসেছে।

এবার বলিউড তারকারা তাঁদের গৃহকর্মীদের সঙ্গে কেমন ব্যবহার করেন, তা নিয়ে মুখ খুললেন মুম্বাই এর একটি স্টার্টআপ সংস্থার মালিক অনুপম সিংহল।

কেউ কাজের লোকদের ঠিকমতো খেতে দেন না, কেউ নিয়মিত মারধর করেন, আবার কেউ দীর্ঘদিন কাজের লোকের বেতন আটকে রেখেছেন। এমনই সব অভিযোগ টিনসেল টাউনের বড় বড় তারকার দিকে। এই সব স্টারদের মধ্যে এমনকি জাতীয় পুরস্কারজয়ী অভিনেতাও রয়েছেন। মুম্বাইয়ে কাজের লোক ঠিক করে দেওয়ার অনলাইন স্টার্টআপ সংস্থা bookmybai.com এই অভিযোগ করেছে।

গত দুই বছর ধরে কাজ করছে এই সংস্থা। কোনো বলিউড তারকাকে পরিচারিকা দেবে না বলে জানিয়ে দিয়েছেন সংস্থার মালিক অনুপম সিংহল। ব্লগ পোস্টের মাধ্যমে এই ব্যান করার কথা জানিয়েছেন তিনি। কোনো এক অভিনেতা তাঁর বাড়ির পরিচারককে মায়ের শেষকৃত্যে যোগ দিতে দেয়নি।

অন্য একজন তাঁর বাড়ির কাজের লোককে শুধু চা ও পাউরুটি খেতে দেন। আরও এক অভিনেত্রী তো নিয়মিত তাঁর পরিচারিকাকে মারধর করেন।

এঁদেরই সাধারণ মানুষ রোল মডেল বলে মনে করেন বলে অভিযোগ করেছেন অনুপম। নিজেদের পজিশন ও ক্ষমতা ব্যবহার করে গরিব কাজের লোকদের সঙ্গে এরা কেমন ব্যবহার করেন, তা সবার জানা প্রয়োজন বলে দাবি করেছেন তিনি। ইতিমধ্যেই বাউন্সার দিয়ে মার খাওয়ানোর হুমকি, সোশাল নেটওয়ার্কে বদনাম করে দেওয়ার ভয় তাঁকে দেখানো হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।


মন্তব্য