kalerkantho


মাজিদ মাজিদির ছবিতে মালবিকা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১৬:৫৮



মাজিদ মাজিদির ছবিতে মালবিকা

গৌতম ঘোষ ও ঈশান খট্টরের পর আরও এক ভারতীয় শিল্পী সুযোগ পেলেন ইরানের পরিচালক মাজিদ মাজিদির ছবিতে। তিনি মালায়ালাম অভিনেত্রী মালবিকা মোহানান।
ছবির নাম বিয়ন্ড দা ক্লাউডস। ছবিটি ভাইবোনের গল্প নিয়ে তৈরি। ভাইয়ের চরিত্রে অভিনয় করতে চলেছেন ঈশান। জানুয়ারি মাসে দক্ষিণ মুম্বইয়ে তিনি শুটিং শুরু করেছেন। তবে ছবির প্রধান মহিলা চরিত্রে অভিনেত্রীর খোঁজ চলছিল। শোনা গিয়েছিল, অফার পেয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। কিন্তু তিনি অফার ফিরিয়ে দেন। এও শোনা গিয়েছিল, দীপিকা পাড়ুকোন চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মালবিকার ভাগ্যে শিকে ছিঁড়ল।

বলিউডের সিনেমাটোগ্রাফার কে ইউ মোহানানের মেয়ে মালবিকা। এখনও পর্যন্ত তিনি দুটি মালায়ালাম ছবিতে অভিনয় করেছেন। কানাড়া ছবিতেও তাঁকে দেখা গেছে। মাজিদি এমন একজনের সন্ধান করছিলেন, যাঁর সঙ্গে চরিত্রের সাদৃশ্য আছে। মালবিকার সঙ্গে নাকি চরিত্রটির মিল পেয়েছেন পরিচালক। তাই তিনিই নির্বাচিত হন।

ছবিতে ঈশান ও মালবিকাকে ভাইবোনের চরিত্রে দেখা যাবে। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে গৌতম ঘোষকে।    মাজিদি তাঁর ছবিতে সাধারণত ইরানিদের জীবনকে তুলে ধরেন। অস্কারের জন্য নমিনেশনও পেয়েছেন এর আগে। তাঁর ছবি চিলড্রেন অফ হেভেন, ব্যারান ও দা সং অফ স্প্যারো বিশ্বের চলচ্চিত্র সমালোচকদের কাছ থেকে প্রশংসা পেয়েছে।


মন্তব্য