kalerkantho


অনর্থক প্রচারণায় আমি বিশ্বাসী নই : জ্যোতি

মাহতাব হোসেন   

১৫ মার্চ, ২০১৭ ১৭:৩০



অনর্থক প্রচারণায় আমি বিশ্বাসী নই : জ্যোতি

জ্যোতিকা জ্যোতি নিজেকে আড়াল করে রেখেছিলেন দীর্ঘসময়। এই নীরবতা ভাঙলেন চমকে দিয়ে।

চমকে দেওয়ার খবরটি হলো কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন তিনি। সর্বশেষ আলোচনায় ছিলেন তিনি হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে 'অনিল বাগচীর একদিন' ছবিতে অভিনয় করে। কলকাতার নতুন এই ছবিতে তাঁর নায়ক ঋত্বিক চক্রবর্তী। যিনি ‘শব্দ’, ‘এক ফালি রোদ’, ‘এবার শবর’ ‘ব্যোমকেশ’ ও ‘নির্বাক’ ছবিগুলোর জনপ্রিয় অভিনেতা।

কলকাতায় এর আগে জ্যোতি ফাঁকি নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করে পশ্চিমবঙ্গে বেশ প্রশংসা কুড়োন। এরই ধারাবাহিকতায় এবার ওপার বাংলার পূর্ণদৈর্ঘ্য ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। জ্যোতি বলেন, ছবির নাম এখন বলা যাচ্ছে না, তবে এতোটুকু বলতে পারি এটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হবে। গেল মাসে কলকাতায় থাকাকালীন ছবিতে অভিনয়ের জন্য চুক্তি স্বাক্ষর করেছি।   আর গল্পটা  শরৎচন্দ্রের হলেও প্রেক্ষাপটটা হবে বর্তমান সময়ের।

   বলা যায় একটি ইউনিভার্সাল ছবি নির্মিত হতে যাচ্ছে। যেটার আবেদন সবসময়ই থাকবে।    

জ্যোতিকা জ্যোতি বলেন,  প্রদীপ্ত ভট্টাচার্যের ছবির প্রধান নারী চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে সত্যিই আনন্দিত। সহশিল্পী ঋত্বিকের কথা ভেবেও ভালো লাগছে। মের প্রথম সপ্তাহে শুটিং। গ্রুমিংয়ের জন্য এক মাস আগেই কলকাতায় যাব।

বাংলাদেশের নাটকে বেশ ব্যস্ত সময় পার করে হঠাৎ করেই নিজেকে আঁড়াল করে নিয়েছিলেন এই অভিনেত্রী। কেন এই আঁড়াল? জ্যোতি কালের কণ্ঠকে বলেন, আসলে আমি তো কাজ করছি না তাহলে কেন নিজেকে অনর্থক আলোচনায় নিয়ে আসবো। আমি কাজের মানুষ। যখন কাজ করবো তখন সবাই জানবে।   আর এখন আমার চিন্তাভাবনা চলচ্চিত্রকেন্দ্রিক।   আমি চলচ্চিত্রের কাজেই নিজেকে নিয়োজিত করতে চাই।  

নতুন এই ছবিতে অভিনয়ের যোগসূত্র সম্পর্কে জ্যোতি বলেন,  আমার অভিনীত ছবি ও অন্যান্য কাজ তারা দেখেছিলেন। আমার কাজ দেখেই হয়তো মনে করেছিলেন তাদের ছবিতে আমি যোগ্য। এরপর আমার সঙ্গে যোগাযোগ করেন। সবকিছু পছন্দ হওয়ায় না করতে পারিনি।   আর অনেক আগেই থেকেই কথা হচ্ছিল, আর সবকিছু চূড়ান্ত হবার পরেই আমি মিডিয়াকে জানিয়েছে।   আমি লুকোচুরি পছন্দ করি না। অগ্রিম কথাবার্তা কিংবা পরে কাজ ভেস্তে যাওয়া এসবে আমি অভ্যস্ত নই।   


মন্তব্য