kalerkantho


বলিউডের বিখ্যাত সব হোলি পার্টির খবরাখবর

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৭ ২০:২২



বলিউডের বিখ্যাত সব হোলি পার্টির খবরাখবর

হোলি যেমন ধীরে ধীরে বলিউডের সিনেমার একটা অত্যন্ত জরুরি অংশ হয়ে উঠেছে তেমনি রিয়েল লাইফে তারকারাও রঙের উৎসব খুব বড় করেই পালন করেন প্রতি বছর। বি-টাউনের সব হুজ-হু‘রাই এই সব পার্টিতে উপস্থিত থাকার চেষ্টা করেন।

আর এই বিশেষ দিনে সবাই একে অপরের প্রতি হিংসা বিদ্বেষ ভুলে ভালোবাসার রঙে ডুবে যান। তবে ধীরে ধীরে এই সব হোলি পার্টির জৌলুস কমে গেছে। আজকাল অনেক তারকাই আর রং খেলতে ভালোবাসেন না। আজকে রইলো বলিউডের কয়েকটা বিখ্যাত হোলি পার্টির কথা যা এখন অতীত হয়ে গেছে।

বি-টাউনে হোলি উদযাপন শুরু হয় দ্য আল্টিমেট শোম্যান রাজ কাপুরের হাত ধরে। প্রতি বছরই আর কে স্টুডিওতে উনি বন্ধু‚ সহকর্মীদের সঙ্গে হোলি খেলায় মেতে উঠতেন। এই পার্টিতে মোটামুটি সব বলি সেলিবরাই উপস্থিত থাকতেন। তবে একটা আশ্চর্যের ব্যাপার হলো রাজ কাপুর রিয়েল লাইফে হোলি উৎসবকে এতটা গুরুত্ব দিলেও ওঁর ছবিতে কিন্তু সেই ভাবে কোনদিন দেখানো হয় নি রঙের উৎসব।

বচ্চনরাও প্রতি বছর মহা ধূমধামের সঙ্গে হোলি উদযাপন করতেন।

২০০৪ এর বচ্চনদের হোলি পার্টি বিশেষ ভাবে উল্লেখযোগ্য কারণ এই পার্টিতে শাহরুখ খান ও রাজনীতিবিদ অমর সিংএর মধ্যে নতুন করে মৈত্রী স্থাপন হয়। একটা অ্যাওয়ার্ড সেরিমনিতে দুজনের মধ্যে মনোমালিন্য ঘটেছিল। যাই হোক‚ বচ্চনদের বাড়িতে হোলি উদযাপন করা বন্ধ হয়ে যায় অমিতাভ বচ্চনের মা তেজি বচ্চনের মৃত্যুর পর।

শাহরুখ খান ও গৌরীও প্রতিবছর মন্নতে হোলি পার্টির ব্যবস্থা করতেন। কিন্তু ২০১১ সালে ভাং আর জলের ব্যবহার বন্ধ করে দেন ওঁরা। সেই বছর সব অতিথিদের বেলফুলের মালা দিয়ে স্বাগত জানিয়েছিলেন ওঁরা। এর পরের বছর থেকে এখন অবধি আর কোনো হোলি পার্টির ব্যবস্থা করেননি খান দম্পতি।

ফিল্মমেকার সুভাষ ঘাইও গোটা ইন্ডাস্ট্রিকে নিয়ে হোলি উদযাপন করতেন ওঁর মাড আইল্যান্ডের বাংলোতে। তবে উনিও বহুদিন হলো এটা বন্ধ করে দিয়েছেন। গতবছর ১৯৯৫-এর হোলি পার্টির কয়েকটা ছবি যেখানে শাহরুখ ও গৌরীকে রং খেলতে দেখা যাচ্ছে তা আবার নতুন করে দেখা যায় এবং তা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

শাবানা আজমি এবং জাভেদ আখতার এখনো রঙের উৎসব পালন করেন শাবানার বাবার জুহুর বাড়িতে। ৪০ বছর আগে প্রথম শাবানার বাবা বিখ্যাত কবি এবং গীতিকার কাইফি আজমি এই উৎসবের সূত্রপাত করেন।

এছাড়াও একতা কাপুর প্রতি বছর ছোটপর্দার তারকাদের জন্য হোলি পার্টির ব্যবস্থা করেন।

- ইন্টারনেট


মন্তব্য