kalerkantho


বলিউডের যেসব পরিচালকদের কোনও সিনেমা ফ্লপ হয় না

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ২২:২২



বলিউডের যেসব পরিচালকদের কোনও সিনেমা ফ্লপ হয় না

তাঁরা হাত দিলেই সোনা ফলে। যে ছবিই বানান না কেন বক্স অফিসে তা-ই সুপারহিট। এক কথায় বলিউডের হিট মেশিন এই পরিচালকরা। নায়ক-নায়িকারাও তাই এই পরিচালকদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকেন। এক ঝলকে দেখে নেওয়া যাক বলিউডের এমনই পাঁচ হিট পরিচালককে-

১. রাজকুমার হিরানি: প্রথম ছবিতেই কাঁপিয়ে দিয়েছিলেন। ২০০৩ সালে ‘মুন্নাভাই এমবিবিএস’ দিয়ে শুরু। সুপার ডুপার হিট। একটু অন্য ধারার গল্প নিয়ে ছবি করাই তাঁর অনন্য বৈশিষ্ট্য। মুন্নাভাইয়ের পার্ট টু নিয়ে এসেও যথারীতি সফল। এরপর একে একে তাঁর থ্রি ইডিয়েটস ও পিকে সবগুলোই ব্লকবাস্টার হিট।

২. করণ জোহর: বি-টাউনের আরও এক হিট মেশিন করণ জোহর।

প্রথম ছবিতেই নিজের জাত চিনেয়েছিলেন। সেই কুছ কুছ হোতা হ্যায়-এর বিপুল সাফল্য নিয়ে পথ চলা শুরু। আর পিছন ফিরে তাকাতে হয়নি। এরপর একে একে কভি খুশি কভি গম, কভি আলবিদা না কহেনা, মাই নেম ইজ খান, স্টুডেন্ট অব দ্য ইয়ার, অ্যায় দিল হ্যায় মুশকিল বক্স অফিসে ব্যর্থ হয়নি কোনোটাই।

৩. নীরজ পান্ডে: ছবির পরিমাণ কম। কিন্তু প্রতিটা ছবিতে স্বতন্ত্র ছাপ রেখে দেন নীরজ। আ ওয়েডনেস ডে থেকে শুরু করে স্পেশাল ২৬, বেবি, এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি- প্রতিটা সিনেমাই মনে ধরেছিল দর্শকদের।

৪. আলি আব্বাস জাফর: প্রথম দু’টো ছবি হিট হয়েছিল। কিন্তু শেষ ছবিতে বক্স অফিস কাঁপিয়ে দিয়েছেন জাফর। মেরে ব্রাদার কি দুলহান ও গুন্ডে ব্লকবাস্টার না হলেও হিট ছিল। সর্বশেষ সুলতান দিয়ে ওস্তাদের মারটা শেষ রাতে ভালই মেরেছেন আলি আব্বাস।

৫. রাকেশ রোশন: হ্যাঁ, এটা ঠিক যে প্রথম দিকের বেশ কিছু ছবিতে ব্যর্থ হয়েছিলেন রাকেশ। তবে নব্বইয়ের দশক থেকেই ঘুরে দাঁড়ান। ৯৫ সালে 'কর্ণ অর্জুন' ব্লকবাস্টার হিট। এরপর 'কোয়েলা'ও ভালই ব্যবসা করেছিল। ২০০০ সালে 'কহো না প্যার হ্যায়' বক্স অফিসে তুমুল সফল। এরপর কোই মিল গ্যায়া, ক্রিস-এর সিরিজ- হিটের তালিকায় নাম তুলেছে সবক'টাই।


মন্তব্য