kalerkantho


চীনা বাজার রুখতে এবার স্মার্টফোন আনছেন সালমান

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৭ ০০:২৪



চীনা বাজার রুখতে এবার স্মার্টফোন আনছেন সালমান

একের পর এক ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। শুধু সেখানেই থেমে থাকেননি। ‘বিয়িং হিউম্যান’ হয়ে এনেছিলেন পোশাক-আশাকও। এবার ফোনের বাজারের পা রাখতে চলেছেন সালমান খান।

সেবামূলক কাজের জন্যই তৈরি করেছেন বিয়িং হিউম্যান ফাউন্ডেশন। সেই ব্র্যান্ডের পোশাক বিক্রির টাকা পুরোটাই ব্যয় করা হয় বিভিন্ন জনকল্যাণমূলক কাজে। এবার বিয়িং স্মার্ট নামে নতুন কোম্পানি নথিভুক্তকরণ করেছেন সুপারস্টার। লক্ষ্য বাজারে এই ব্র্যান্ডের স্মার্টফোন আনা। কেন তারকার এ পদক্ষেপ?

জানা যাচ্ছে, ফোনের বাজারে চীনা কোম্পানিগুলোর আগ্রাসন রুখতেই এ কাজ করতে চলেছেন সালমান। অপপো, সাওমির মতো ফোন কোম্পানিগুলো কম দামে স্মার্টফোন দিয়ে বাজার মাত করছে। আর তাই ২০,০০০ টাকার কমে স্মার্ট ফোন এনে ভারতীয় ফোনের বাজার ধরে রাখার চেষ্টা বলি তারকার।

বছর দুই আগেই ফোনের বাজারে পা রাখার কথা ভেবেছিলেন সালমান। বেশ কয়েকটি নামী ব্র্যান্ডের সঙ্গে হাত মিলিয়ে কাজ করতেও চেয়েছিলেন। কিন্তু তাতে যে পরিমাণ রয়্যালটি দিতে হবে তারকাকে, তা ভেবেই পিছিয়ে গিয়েছিলেন প্রত্যেকেই। কিন্তু কে না জানে, সালমান একবার যা কমিটমেন্ট করেন তা থেকে সরেন না! আর তাই শেষমেশ নিজের ব্র্যান্ডেই স্মার্ট ফোন আনতে চলেছেন তিনি।

এই মুহূর্তে বিনিয়োগকারীর সন্ধানে হন্যে অভিনেতা। তাঁর এই উদ্যোগে সিংহভাগ শেয়ার হোল্ডিং থাকবে তাঁর নামে বা তাঁর পরিবারের কারো নামে। বাকি অংশে লগ্নি টানতে একাধিক উদ্যোগপতির সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে কথা বলছেন সালমান। সব পরিকল্পনামাফিক চললে চলতি বছরেই আসতে পারে এই স্মার্টফোন।

জানা যাচ্ছে, প্রথমে অনলাইনে বিক্রি হলেও, নির্দিষ্ট কিছু ফোনের দোকানেও মিলবে ‘বিয়িং স্মার্ট’ ফোন। ‌‌

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য