kalerkantho


প্রিয়ভাষিণীকে সাথে নিয়ে সামিনা চৌধুরী ও স্বপ্নীল সজীব (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ২০:৫৪



প্রিয়ভাষিণীকে সাথে নিয়ে সামিনা চৌধুরী ও স্বপ্নীল সজীব (ভিডিও)

রবি ঠাকুরের গানে মা ও মাতৃভূমি’কে সম্মান জানালেন সংগীত তারকা সামিনা চৌধুরী ও স্বপ্নীল সজীব। বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসের গৌরবের ৪৬ বছরে শিল্পীদের এই স্বদেশ বন্দনা।

গানের দৃশ্যে দেখা যাবে স্বাধীনতা যুদ্ধের যুদ্ধাঘাতী যোদ্ধা স্বাধীনতা পদকপ্রাপ্ত ফেরদৌসী প্রিয়ভাষিণীকে।

সামিনা চৌধুরী বলেন, রবি ঠাকুরের বাণীতে আমি সবসময়ই অনুপ্রাণিত।   দেশের মাটিকে ভালোবেসে , মাতৃভূমিকে ভালোবেসে ও ১৯৭১ এর সকল নারী মুক্তিযোদ্ধাদেরকে সম্মান জানানো  হয়েছে “ও আমার দেশের মাটি তোমার পড়ে ঠেকাই মাথা “ গানটিতে। আমি উচ্ছ্বসিত স্বপ্নীলের এই অনন্য সাধারণ প্রয়াসে। স্বপ্নীল অত্যন্ত সুরেলা একটি কণ্ঠ এবং বিনয়ী শিল্পী, আর ফেরদৌসী আম্মা আমাদের গৌরব, অত্যন্ত যত্নে তার স্নেহাচলে আমরা লালিত।

ফেরদৌসী প্রিয়ভাষিণী বলেন, গানটি শুনে আমি মুগ্ধ, যখন গানটি আমি শুনলাম, আমার চোখের জল আমি আটকাতে পারি নি। অনেক সয়েছে এই দেশ, অনেক বিসর্জনের মাধ্যমে এই স্বাধীনতা,বিজয়ের ৪৬ বছরেও এই ত্যাগ জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে। এই মা মাটি মানুষের গানে আমি যোগ হতে পেরে গৌরবান্বিত বোধ করছি। গানটি প্রযোজনা করেছে ডেল্ভিস্তা ফাউন্ডেশন।

 শিল্পীদ্বয় প্রতিষ্ঠানের কর্ণধার বিশিষ্ট স্থপতি ও সঙ্গীত শিল্পী মুস্তফা খালিদ পলাশ’কে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন এই স্বদেশভক্তি গানটিকে বিনির্মানে সহয়তা করার জন্য। গানটির সঙ্গীতায়জন করেছেন ভারতের সঙ্গীতপরিচালক প্রদ্যোত। রেকর্ড হয়েছে ভারতের ষ্টুডিও ভাইব্রেশন ও বাংলাদেশের নিঃশব্দে। মাস্টার মিক্সিং করেছেন গৌতম বসু। শিল্পীদের পোষাক ও রূপ বিন্যাস করেছেন বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা। আলোকচিত্রে ছিলেন শিথীল রহমান। গানটির ভিডিও পরিচালনা করেছেন বর্ণ চক্রবর্তী ও সাফায়েত বাঁধন।

৮মার্চ বিশ্ব নারীদিবসে ইউটিউবসহ বাংলাদেশের সকল চ্যানেল এ  প্রকাশিত হবে এই গান। গানটি জনপ্রিয় লেবেল সিডি চয়েস থেকে আজ প্রকাশিত হয়েছে।  


মন্তব্য