kalerkantho


'তখন আমি স্বামীর সঙ্গে বসে ব্রেকফাস্ট করছিলাম'

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১৬:১৩



'তখন আমি স্বামীর সঙ্গে বসে ব্রেকফাস্ট করছিলাম'

'বোল্ড' এবং 'স্ট্রং'- শব্দ দুটির যে ভিন্ন আভিধানিক অর্থ রয়েছে তা হয়তো কারও অজানা নয়। কিন্তু, এই দুটো শব্দকেও অনেক সময় এক করে ফেলেন অনেকে। কিন্তু পার্থক্য তো রয়েইছে। আর সেই পার্থক্যের কথাই ফের একবার মনে করিয়ে দিলেন অভিনেত্রী রাধিকা আপ্তে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাধিকা জানিয়েছেন, বলিউডে এখন অন্য রকম অনেক ছবি হচ্ছে। 'পিকু' বা 'কাহানি'র মতো ছবি মেয়েদের কথাই বলছে। এ ছাড়া বিশেষ পরিবর্তন হয়নি। নায়িকারা এখনও কস্টিউম বা কো-অ্যাক্টর নিয়ে বিশেষ কথা বলতে পারেন না। শুধু ব্যক্তি জীবনে বিভিন্ন বিষয়ে তারা এখন অনেক বেশি মতামত দেন। পরিবর্তন হয়নি সমাজ তথা দর্শকদেরও। তাদের পরিণত হতে এখনও অনেক দেরি।

একজন অভিনেত্রী 'বোল্ড' সিন করছেন মানেই যে তিনি খুব 'স্ট্রং' এমন নাও হতে পারে। আবার কোনো নারী হয়তো খুব কম কথা বলেন, বা বলে ধীরে ধীরে বলেন- তিনি হয়তো মানসিক ভাবে খুব শক্তিশালী। তার মতে, যে সব মেয়েরা মুখের ওপর সত্যি কথা বলেন, মানসিকভাবে শক্তিশালী, যারা নিজেরাই সিদ্ধান্ত নেন- তাদের হজম করতে এ সমাজের এখনও অনেক সময় লাগবে।

রাধিকা নিজে একসময় 'লিভ ইন' রিলেশনশিপে ছিলেন। তা নিয়ে তার পরিবারের কোনো সমস্যা না থাকলেও সমাজের অনেকেই নাকি তাকে বাঁকা চোখে দেখতেন। সম্প্রতি 'পার্চড' ছবিতে রাধিকার কিছু অন্তরঙ্গ মুহূর্তের ছবি সোশাল মিডিয়ায় ফাঁস হয়ে যায়। সে প্রসঙ্গে রাধিকা বলেছেন, ''যখন আমি খবরটা পাই, স্বামীর সঙ্গে বসে ব্রেকফাস্ট করছিলাম। আমরা দুজনই শুধু হেসেছিলাম। আমি ভাবি, যারা আমার জীবন নিয়ে কোনো দিনই কোনো সিদ্ধান্ত নেবেন না, তাদের এ সব করে কী লাভ? আরও একটা কথা মনে হয়, এদের উপেক্ষা করাই ভালো। তাতে মানুষ হিসেবে, শিল্পী হিসেবে নিজেরই উত্তরণ হবে। "


মন্তব্য