kalerkantho


১৩ বছর বয়সে শ্লীলতাহানির শিকার হয়েছিলেন সোনম

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ১৭:৪৭



১৩ বছর বয়সে শ্লীলতাহানির শিকার হয়েছিলেন সোনম

মাত্র ১৩ বছর বয়সে শ্লীলতাহানির শিকার হয়েছিলেন সোনম কাপুর। একটি থিয়েটারে সিনেমা দেখতে গিয়ে খুব খারাপ অভিজ্ঞতা হয়েছিল তাঁর।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেক্স এডুকেশন নিয়ে কথা বলতে গিয়ে একথা জানান তিনি। বলেন, “তখন বড়জোর ১৩ বছর বয়স হবে। সিনেমা দেখতে গিয়েছি। এক ব্যক্তি পিছন থেকে বুকে হাত দেয়। ”

ঘটনাটি তিনি তাঁর শিক্ষিকা ও স্কুলের কাউন্সিলারকে জানান। তাঁরা নাকি সোনমকে বলেছিলেন, বুকে ওভাবে সবাই হাত দেয়। ওটা শ্লীলতাহানি নয়। সোনমের মতে, অনেকেই ভাবেন ধর্ষণ মানেই একমাত্র শ্লীলতাহানি। কিন্তু ওই ১৩ বছর বয়সেই তিনি বুঝে গিয়েছিলেন বুকে হাত দেওয়াও শ্লীলতাহানি।

পরে তিনি ঘটনাটি তাঁর মাকে জানান।

এরপরেই সোনম স্কুলে সেক্স এডুকেশন নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, আমাদের স্কুলগুলিতে সচেতনতার খুব অভাব। স্কুলে কোনও সেক্স এডুকেশন নেই। শিক্ষক শিক্ষিকারাও জানেন না এই বিষয়গুলি কীভাবে সামলাতে হয়। মেয়েরা ডিপ্রেশনে চলে যায়। তারা নিজেরাই নিজেদের দোষারোপ করে। “আমাদের সবার এটা বোঝা উচিত মহিলাদের জন্য কোনও নিরাপদ স্বর্গ নেই। ভারতেও না, পৃথিবীর অন্য কোনও দেশেও না। যখন কেউ পিছন থেকে তোমাকে আঁকড়ে ধরবে, তোমাকে বুঝতে হবে সেটি সিরিয়াস কিছু, সেটি শ্লীলতাহানি। ” জানিয়েছেন সোনম।


মন্তব্য