kalerkantho


প্রিয়াঙ্কাও পারেননি, তবে সেই কৃতিত্ব অর্জন করলেন আনুশকা

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ২০:৩৮



প্রিয়াঙ্কাও পারেননি, তবে সেই কৃতিত্ব অর্জন করলেন আনুশকা

আনুশকা শর্মা বলিপাড়ার প্রথম সারির নায়িকা। কেরিয়ারের শুরুই করেছিলেন শাহরুখ খানের বিপরীতে। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। একের পর এক ছবিতে নিজের দক্ষতা প্রমাণ করে চলেছেন। কিন্তু এখনও তিনি হলিউডে পা রাখেননি। যেমনটা করেছেন তাঁরই সমসাময়িক অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তবু প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে এক কৃতিত্বের অংশীদারী হলেন আনুশকাই। যে নজির নেই প্রিয়াঙ্কা চোপড়ার মতো হলি-বলিতে সফল অভিনেত্রীরও।

কী সেই কৃতিত্ব? ‘আন্ত্রেপ্রেনিওর’ ম্যাগাজিনের মার্চ ইস্যুর প্রচ্ছদে জায়গা পেয়েছেন আনুশকা শর্মা। প্রচ্ছদে অভিনেত্রীদের মডেল হওয়া অবশ্য নতুন কিছু নয়। কিন্তু এই ম্যাগাজিনে এর আগে আর কোনও ভারতীয় মহিলা অভিনেত্রী জায়গা পাননি।

অভিনয়ের পাশপাশি নিজে প্রযোজনার কাজও শুরু করেছেন আনুশকা। তাঁর প্রথম প্রযোজিত ছবি ‘এনএইচ টেন’ সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। দ্বিতীয় ছবি ‘ফুল্লৌরি’র প্রচারের কাজও শুরু করে দিয়েছেন। বলিপাড়ায় অনেক অভিনেতা ও পরিচালকেরই নিজস্ব প্রযোজনা সংস্থা আছে। তবে তরুণদের মধ্যে যেভাবে তিনি কাজ ও ব্যবসার মধ্যে ভারসাম্য বজায় রেখে এগিয়ে চলেছেন, তাইই তাঁকে এই ম্যাগাজিনের প্রচ্ছদে টেনে এনেছে।

নিজের কাজ ও ব্যবসার ভাবনা সম্পর্কে এখানে খোলাখুলি মনের কথা জানিয়েছেন আনুশকা।

এর আগে এই পত্রিকার প্রচ্ছদে জায়গা করে নিয়েছিলেন শাহরুখ খান, হৃতিক রোশনরা।

 


মন্তব্য