kalerkantho


রেস্তোরাঁয় প্লেট ধুতেন বাবা ! নিজেই এখন রেস্তোরাঁর মালিক এই অভিনেতা

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৯:৩৫



রেস্তোরাঁয় প্লেট ধুতেন বাবা ! নিজেই এখন রেস্তোরাঁর মালিক এই অভিনেতা

বলিউড অভিনেতাদের জাঁকজমকপূর্ণ জীবন নিয়ে চর্চা চলেই। কিন্তু বিখ্যাত হওয়ার আগে এর মধ্যে অনেক অভিনেতা-অভিনেত্রী কী রকম কঠিন পরিশ্রম এবং লড়াই করেছেন, সেই কাহিনিগুলিও কম বিখ্যাত নয়।

গত মঙ্গলবার ৯৩ বছর বয়সে মারা যান অভিনেতা সুনীল শেঠির বাবা বিরাপা শেঠি। সুনীল তাঁর বাবাকে ভীষণই ভালোবাসতেন। বাবার শেষকৃত্যের সময়ে কান্নায় ভেঙেও পড়েন এই অভিনেতা। একটি সাক্ষাৎকারে সুনীল নিজেই জানিয়েছিলেন, মুম্বাইয়ের একটি রেস্তোরাঁয় প্লেট ধোয়ার কাজ করতেন তাঁর বাবা। ৯ বছর বয়স থেকে এই কাজ করতেন তিনি।

বলিউডের সফল অভিনেতা হওয়ার সঙ্গে সঙ্গে সুনীল নিজে একজন অত্যন্ত সফল ব্যবসায়ীও। হয়তো নিজের বাবাকেই কিছু ফিরিয়ে দিতে চেয়েছিলেন এই অভিনেতা। সুনীলের বাবাও অবশ্য কম পরিশ্রম করেননি। ৯ বছর বয়সে রেস্তোরাঁয় কাজ শুরু করার পরে ১৯৪৩ সালে মুম্বাইয়ে একটি চারতলা বাড়ি কিনে নেন তিনি।

বাবার জীবনের সংগ্রামকে অবশ্য অভিনব পদ্ধতিতে শ্রদ্ধা জানান সুনীল। তাঁর বাবা যে রেস্তোরাঁটিতে কাজ করতেন, ২০১৩ সালে সেই রেস্তোরাঁটি কিনে নিয়ে সেখানে একটি ডেকরেশন শোরুম খুলেছিলেন সুনীল। বিভিন্ন ধরনের ব্যবসা সাফল্যের সঙ্গে করেছেন তিনি।

গোটা দেশজুড়ে সুনীলের ফিটনেস সেন্টারের চেন রয়েছে। নিজের প্রোডাকশন হাউজও রয়েছে এই অভিনেতার। এ ছাড়াও, বুটিক, রিয়্যাল এস্টেট সংস্থার মালিকও সুনীল। শুধু তাই নয়, মুম্বাইতে নিজস্ব রেস্তোরাঁ চেন রয়েছে সুনীল শেঠির।
সূত্র: এবেলা

 


মন্তব্য