kalerkantho


পরিবারের পছন্দে বিয়ে করেছিলেন যেসব বলিউড তারকারা

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৭ ০১:১৪



পরিবারের পছন্দে বিয়ে করেছিলেন যেসব বলিউড তারকারা

অ্যারেঞ্জ ম্যারেজ? বলিউড দুনিয়ায় শব্দ দু,টি কেমন যেন ভিন‌্‌গ্রহের মতো। এদিক-ওদিক তাকলেই চোখে পড়বে হাজারো প্রেমের সম্পর্ক।

কখনও সেই সম্পর্ক পরিণতি পায়, কখনও মিলিয়ে যায় তার আগেই। কিন্তু বি-টাউনে ব্যতিক্রমের সংখ্যাও নেহাত কম নয়। পরিবারের পছন্দতেই এঁদের প্রেম ও বিয়ে। গুছিয়ে সংসারও করছেন তাঁরা।

১. মাধুরী দীক্ষিত-শ্রীরাম মাধব নেনে: সঞ্জয় দত্তের সঙ্গে সম্পর্ক ভাঙার পর আমেরিকায় ঘুরতে গিয়েছিলেন মাধুরী। সেখানেই প্রবাসী চিকিৎসক শ্রীরাম নেনের সঙ্গে তাঁর পরিচয় করে দিয়েছিলেন নায়িকার ভাই অজিত দীক্ষিত। পরিবারের সকলেরই পছন্দ ছিল নেনেকে। সম্পর্ক বিয়ের পিঁড়ি অবধি গড়াতে বেশি সময় নেয়নি

২. রাজ কপূর-কৃষ্ণা রাজ কপূর: কৃষ্ণাবাস রাজ কপূরের সঙ্গে সম্বন্ধ করে বিয়ে হয়েছিল রাজ কপূরের। রাজের বাবা পৃথ্বীরাজ কপূরের এক দুরসম্পর্কের কাকার মেয়ে ছিলেন কৃষ্ণা।

৩. রাকেশ রোশন-পিঙ্কি: জনপ্রিয় পরিচালক-প্রযোজক জে ওম প্রকাশের মেয়ে পিঙ্কি। পরিবারের তরফেই দেখাশোনা করে বিয়ে হয়েছিল রাকেশ-পিঙ্কির।

৪. বিবেক ওবেরয়-প্রিয়ঙ্কা আলভা: ঐশ্বরিয়া রাইয়ের সঙ্গে তাঁর সম্পর্কের গুজব নিয়ে বহু দিন সরগরম ছিল বলি পাড়া। শেষমেশ অবশ্য সম্বন্ধ করেই বিয়ের পিঁড়িতে বসেছিলেন বিবেক। যদিও একটি সাক্ষাৎকারে নিজেই স্বীকার করেছিলেন অ্যারেঞ্জড ম্যারেজ-এর জন্য প্রস্তুত ছিলেন না তিনি। তবে প্রিয়ঙ্কার সঙ্গে সম্পর্ক হওয়ার পর অ্যারেঞ্জড ম্যারেজ সম্বন্ধে ধারণা বদলান বিবেক।

৫. শাহিদ কপূর-মীরা রাজপুত: বলিউডের ‘কিউটেস্ট কাপল’-এর তকমাটা তাঁদের দেওয়া যায় অনায়াসেই। বেশ কয়েকটি সিনে প্রেমের পর অবশেষে সম্বন্ধ করেই বিয়ের পিঁড়িতে বসেছিলেন শাহিদ। শাহিদ ও মীরার পরিবার একই সৎসঙ্গের সদস্য। সেখান থেকেই আসে বিয়ের সম্বন্ধ। কিন্তু নিজের থেকে ১৪ বছরের ছোট মীরাকে বিয়ে করতে প্রথমে একটু দোটানায় ভুগছিলেন শাহিদ। পরে অবশ্য সেই বিভ্রান্তি কাটিয়ে মীরাকেই বিয়ে করেন তিনি।

৬. নীল নিতিন মুকেশ-রুক্মিনী সহায়: ঢাক ঢোল বাজিয়ে সদ্য চার হাত এক হয়েছে এই যুগলের। রীতিমতো সম্বন্ধ করেই রুক্মিনীর সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল বলিউডের স্টাইল হাঙ্ক নীলের। প্রথম দিকে কিন্তু সম্বন্ধ করে বিয়েতে মোটেই রাজি ছিলেন না নীল। তবে রুক্মিনীর সঙ্গে সম্পর্ক হওয়ার পর আর অমত করেননি।


মন্তব্য