kalerkantho


'ইশক সারফিরা'ই হতে পারে নিরবের বলিউডের শুভবার্তা!

মাহতাব হোসেন   

১ মার্চ, ২০১৭ ১৬:০৩



'ইশক সারফিরা'ই হতে পারে নিরবের বলিউডের শুভবার্তা!

অতি সম্প্রতি বাংলাদেশ থেকে ক'জন অভিনেতা-অভিনেত্রী বলিউডে পা ছুঁইয়েছেন তাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে নিরবের নাম। যদিও বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ফারিয়া 'বলিউডে অভিনয় করছেন' বলে খবর বেরিয়েছিল, কিন্তু ওটা খবরের শিরোনাম পর্যন্তই সীমাবদ্ধ ছিল।

গত বছরের সেপ্টেম্বরে জানা যায় বাংলাদেশি অভিনেতা নিরব বলিউডে 'শ্যায়তান' (বাংলায় শয়তান) ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। মুম্বাই থেকে কালের কণ্ঠকে ছবির পরিচালক ফয়সাল সাইফও বিষয়টি নিশ্চিত করেছিলেন।    

ইতিমধ্যে ছবির শুটিং শেষ হয়েছে। মুক্তির জন্য ছবিটি এখন অপেক্ষমাণ তালিকায়। মুক্তিপূর্ববর্তী প্রস্তুতি হিসেবে ছবির ট্রেলার ও অডিও গানগুলো সোশাল মিডিয়ায় মুক্তি পায়। অডিও গান মুক্তি উপলক্ষে নিরব মুম্বাই যান। সেখানে বেশ জমকালোভাবে শ্যায়তান ছবির অডিও গান মুক্তি দেওয়া হয়। জি মিউজিকের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এ দেশের সিনে-দর্শকরা গান উপভোগ করেছেন। 'ইশক সারফিরা' শিরোনামের গানসহ শ্যায়তানের সবগুলো গান এ দেশের দর্শক-শ্রোতাদের মন কাড়ে।

কিন্তু বলিউড স্ক্রিনে নিরব কেমন? এই স্বাদ যেন ট্রেলার দিয়ে পূরণ হয়নি তাদের। তারই অংশ হিসেবে গতকাল মঙ্গলবার (২৮) ফেব্রুয়ারি 'ইশক সারফিরা' গানের ২ মিনিট ২৯ সেকেন্ডের ভিডিও প্রকাশ করে জি মিউজিক।

 নিরব কালের কণ্ঠকে বলেন, এই গানের দৃশ্যায়ন হয় চেন্নাই ও ব্যাঙ্গলুরুর মাঝামাঝি কোলার নামের একটি জায়গায়। ছবিটি আগামী এপ্রিলে মুক্তি পেতে পারে বলেও তিনি জানান।  

পাহাড়ি নদীর অববাহিকায় চোখ আটকে যাওয়ায় লোকেশনে প্রথমবারের মতো নিরব ও কবিতা রাধেশ্যামের রোমান্স উপভোগ করলেন ভক্তরা। এই জুটির নাচ ও অভিনয়ের সাথে গানের কথা-সুরে দর্শক-শ্রোতারা মুগ্ধ। আশোক পাতিল নামের এক ব্যক্তি জি মিউজিকের অফিসিয়াল চ্যানেলে লিখেছেন, 'ইয়ে সং সুপারহিট হ্যায় বস। ' (এই গানে সুপারহিট গান বস)। জাস্টিন জন নামের আরেক ব্যক্তি লিখেছেন, 'আফটার এ লং টাইম সাচ এ ওয়ান্ডারফুল সং আই হেয়ারড' (দীর্ঘ সময় পর একটি চমকপ্রদ গান আমি শুনলাম)। রাহুল মানে নামের এক ব্যাক্তি লিখেছেন, 'ইসকে কো বোলতা হ্যায় সুপারহিট সং অফ দ্য ইয়ার' (এটাকে বলে বছরের সুপারহিট গান)।

গান ও গানের ভিডিওর কম্বিনেশন ভালো হয়েছে। দর্শক-শ্রোতাদের এমনটাই মত। যদি এই গান আসলেই হিট হয়ে যায় তাহলে নিরবের ক্যারিয়ারের জন্য এটা হবে টার্নিং পয়েন্ট। নিরব গানের সাথে নিজের ছন্দ মিলিয়েছেন যথার্থভাবে। কবিতা রাধেশ্যামের সাথে রসায়নটাও বেশ জমেছে। কবিতাও নিরবের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন কালের কণ্ঠের সাথে কথা বলার সময়। তিনি বলেছেন, নিরব বাংলাদেশ থেকে এসে যা দেখিয়েছে তা অনবদ্য। আর 'ইশক সারফিরা' আমাদের দুজনের একটি দারুণ রসায়নের নমুনা।  

সবকিছু মিলিয়ে নিরবের বলিউড ক্যারিয়ারের জন্য এই ছবি বিশেষ করে এই গান 'শুভ' কিছু বয়ে আনতেই পারে। তার জন্য এপ্রিল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

শ্যায়তান ছবি নিয়ে আশাবাদী নিরব কালের কণ্ঠকে বলেন, ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। এখানে আমার মনোযোগের যে বিষয়টা সেটার সর্বোচ্চ প্রয়োগ করেছি, পরিচালকের ডিমান্ড পূরণ করার জন্য অভিনয়ের সর্বোচ্চটা দিয়েছি। বাকিটুকু দর্শকদের ওপর নির্ভর করবে।  

ভিডিওতে ইশক সারফিরা


মন্তব্য