kalerkantho


তানজিন তিশাকে বিয়ের জন্য পরীক্ষায় অবতীর্ণ কল্যাণ!

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৫:০১



তানজিন তিশাকে বিয়ের জন্য পরীক্ষায় অবতীর্ণ কল্যাণ!

কর্নেল নানা পাত্র খুঁজছেন নাতনি তানজিন তিশার জন্য। তাও আবার সাধারণ নিয়মে নয়।

পাত্র চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছেন তিনি। বিষয়টি নিয়েই গণ্ডগোল বাঁধিয়েছেন তিশা।   চিৎকার চেঁচামেচিতে সারা বাড়ি মাথায় তুলেছেন।   তবে নাতনির এমন কাজে কোনো ভ্রুক্ষেপ নেই অবসরপ্রাপ্ত কর্নেল নানা সিরাজ হায়দারের। বিজ্ঞাপন দেয়ার পরই হুমরি খেয়ে পড়েছে বিয়ে আগ্রহী পাত্রগণ। বাড়িতে শুরু হয়েছে পাত্রদের আনাগোনা। উপস্থিত পাত্রদের মধ্যে কে যোগ্য সে বিষয়ে নেয়া হচ্ছে পরীক্ষা।

অপর দিকে নানার এমন পাগলামি দেখে নিজের ভালোবাসার মানুষ কল্যাণ কোরাইয়াকে বিয়ের জন্য আসা পাত্রদের দলে অন্তর্ভূক্ত হয়ে পরীক্ষা দিতে বলেন।   প্রেমিকার কথা শোনে অনিচ্ছা সত্বেও জামাই নির্বাচনের পরীক্ষায় যোগ দেন কল্যাণ।

বিষয়গুলো নিয়েই  জমিদারের আদলে গড়া বাড়িটিতে ঘটতে থাকে নানা হাস্যরসাত্বক ঘটনা।
এমন গল্প নিয়েই তৈরি হয়েছে নাটক ‘জামাই পরীক্ষা’। এতে নাতনীর চরিত্রে অভিনয় করছেন তানজিন তিশা। সম্প্রতি গাজীপুরের পুবাইলে শেষ হয়েছে নাটকটির শুটিং। রেজাউর রহমান রিজভীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এটিএম মাকসুদুল  হক ইমু এবং প্রধান ক্যামেরায় ছিলেন ইমন সাদী।
নাটকটি প্রসঙ্গে তানজিন তিশা বলেন, ‘দারুণ একটি গল্পের নাটকে অভিনয় করলাম। কিছুটা কমিডি থাকলেও অতি ভাঁড়ামি নেই। নাটকটি দেখে দর্শকরা বেশ আনন্দ পাবেন বলে আমার বিশ্বাস। ’ কল্যান কোরাইয়া বলেন, নাটকটিতে দর্শকরা হাসি  প্রেম এবং সিনেমাটিক একটা ফ্লেভার পাবেন। মোট কথা বিনোদনের সবকিছুই রয়েছে এতে। ’ নাটকিতে গল্পের প্রয়োজনে একটি গানও রাখা হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা। যা নাচে গানে ভরপুরই থাকবে। এস আর মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত নাটকটি আরও অভিনয় করেছেন নিপা খান, শাখাওয়াত শিমুল, পলাশ, সালমা, কাশেম, শিমুসহ অনেকে। নাটকটি চলতি মাসেই  কোনো এক  বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

 

 


মন্তব্য