kalerkantho


মাফ চাইলেন সেই বান্টি মীর

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:১০



মাফ চাইলেন সেই বান্টি মীর

বান্টি মীর নামে এক আমেরিকা প্রবাসী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওনকে নিয়ে নানা ধরনের কটূক্তি  করেন। স্ট্যাটাস লিখে ও ভিডিওতে তিনি শাওন ও তার মাকে নিয়ে নানা কটূ কথা প্রকাশ করেন। শুধু তাই নয়, শাওনকে প্রাণনাশের হুমকিও দেন তিনি। এ ঘটনায় বান্টি মীরের বিরুদ্ধে ধানমন্ডি থানায় জিডি করেন শাওন। একই কারণে শুক্রবার (২৪ ফেরুয়ারি) সন্ধ্যা নাগাদ তিনি বান্টি মীর নামের ওই ব্যক্তির বিরুদ্ধে এ অভিযোগ পেশ করেন।

এর আগে শাওন ছবিটিকে ছাড়পত্র না দিতে সেন্সর বোর্ডের কাছে অনুরোধ করেন। শাওনের আশঙ্কা ছবিটিতে হুমায়ূন আহমেদকে ভুলভাবে উপস্থাপন করা হয়ে থাকতে পারে। গত ১৩ ফেব্রুয়ারি চলচ্চিত্র সেন্সর বোর্ডের কাছে লিখিতভাবে নিজের উদ্বেগের কথা জানান তিনি।

শাওনের অভিযোগ আমলে নিয়ে ‘ডুব’ ছবিটিকে ছাড়পত্র দেয়ার একদিনের মাথায় ১৬ ফেব্রুয়ারি তা প্রত্যাহার করা হয়। সাময়িকভাবে ছবিটির মুক্তি বন্ধ রাখতে তথ্য মন্ত্রণালয় থেকেও বিএফডিসিকে বলা হয়। ফলে মুক্তি নিয়ে অনিশ্চয়তায় পড়ে ‘ডুব।

'   এঘটনার বান্টি নানারকম মন্তব্য করেন।   পমামলা ও জিডির পর নিউইয়র্কে অবস্থানরত বান্টি তার ফেসবুক ওয়ালে লিখেছেন, ‌মাফ করেন আমাকে সবাই। অনেক গালি খেয়েছি। মাফ করে দেন… আর গালি দেবেন না। আল্লাহ আমাকে মাফ করুক। এর আগে বান্টি লেখেন, মানুষের গোপন কথা বলতে নেই, আর আমি সেটাই করেছি। জানি না আল্লাহ আমাকে ক্ষমা করবেন কি না। আল্লাহ তার দয়ায় আমাকে ক্ষমা করুক- আমিন। ‘ডুব’ ছবির গল্প নিয়ে শাওনের উদ্বেগের বিষয়ে বান্টির কটূ মন্তব্য ব্যাপকভাবে সমালোচিত হয়েছে।


মন্তব্য