kalerkantho


প্রথম মুসলিম অভিনেতার অস্কার জয়

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৫৪



প্রথম মুসলিম অভিনেতার অস্কার জয়

অস্কারের ৮৯তম আসরের প্রথম পুরস্কার জিতেছেন কৃষ্ণাঙ্গ অভিনেতা মাহারশালা আলী তিনিই প্রথম মুসলিম অভিনেতা, যিনি বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে দামি পুরস্কার জিতলেন। খবর বিবিসির।

মাহারশালা আলী 'মুনলাইট' ছবির জন্য এবারের সেরা পার্শ্ব অভিনেতার অস্কার জিতলেন।

তার সঙ্গে এ বিভাগে আরো মনেনয়ন পেয়েছিলেন জেফ ব্রিজেস (হেল অর হাই ওয়াটার), লুকাস হেজেস (ম্যানচেস্টার বাই দ্য সি), দেব পাটেল (লায়ন) ও মাইকেল শ্যানন (নকটারনাল এনিমেলস)।

আর 'ফেনসেস' ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ভিওলা ডেভিস। এই বিভাগে তার সঙ্গে আরো মনোনয়ন পেয়েছিলেন নাওমি হ্যারিস (মুনলাইট), নিকোল কিডম্যান (লায়ন), অক্টাভিয়া স্পেনসার (হিডেন ফিগারস), ও মিশেলে উইলিয়ামস (মানচেস্টাইর বাই দ্য সি)।

বাংলাদেশ সময় সোমবার ভোর ৬টার দিকে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসেছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে জমকালো আয়োজন অস্কারের ৮৯তম আসর।

এবার ২৪টি বিভাগে মনোনীতদের মধ্য থেকে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়া হবে। এ বছর ৩৩৬টি ছবি প্রাথমিকভাবে নির্বাচিত হয় সেরা চলচ্চিত্র বিভাগে লড়াইয়ের জন্য।

শেষ পর্যন্ত সংক্ষিপ্ত তালিকায় চূড়ান্ত মনোনয়ন পায় ৯টি ছবি- অ্যারাইভাল, ফেন্সেস, হ্যাকসো রিজ, হেল অর হাই ওয়াটার, হিডেন ফিগার্স, লা লা ল্যান্ড, লায়ন, ম্যানচেস্টার বাই দ্য সি ও মুনলাইট।

অস্কারের অনুষ্ঠান সঞ্চালনা করছেন কমেডিয়ান ও টিভি অনুষ্ঠান উপস্থাপক জিমি কিমেল।

অস্কারে এ বছর বিভিন্ন বিভাগে বিজয়ী নির্বাচনের জন্য ভোট দেন ৬ হাজার ৬৮৭ জন অস্কার সদস্য।


মন্তব্য