kalerkantho


অস্কারের গুডিব্যাগ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৫:৩৭



অস্কারের গুডিব্যাগ

প্রতি বছর অস্কারে মনোনীত, বাছাই করা কিছু প্রথম সারির অভিনেতা-পরিচালকদের এই গুডি ব্যাগ দেওয়া হয়। সে তাঁরা পুরস্কার জিতুক বা না-ই জিতুক।

অনেকটা সান্ত্বনা পুরস্কারের মতো। কিন্তু এই গুডি ব্যাগগুলো এতই মূল্যবান উপহারে ঠাসা থাকে, যে সকলেই এগুলোর জন্য মুখিয়ে থাকেন।  

এ বছর যেমন এমা স্টোন, রায়ান গসলিং, নিকোল কিডম্যানের মতো অভিনেতারা অস্কার না পেলেও এই গুডি ব্যাগ পাচ্ছেন। বলে রাখা ভাল, যে অ্যাকাডেমির তরফ থেকে এই ব্যাগ দেওয়া হয় না। লস অ্যাঞ্জেলেসের এক মার্কেটিং সংস্থাই এগুলো দেওয়া শুরু করেছিল, ২০০০ সালের পর থেকে।

গুডিব্যাগে বিউটি প্রডাক্ট থেকে বিনামূল্যে জাপান সফরসহ থাকতে পারে অনেক কিছুই। বেশ কিছু সার্ভিসও ফ্রি পাওয়া যায়। যেমন গত বছরের গুডি ব্যাগে ফিটনেস ট্রেনিং ভাউচার, এক বছরের জন্য বিনামূল্যে অডি গাড়ি ভাড়া করার সুযোগ, ইতালির পাঁচতারা হোটেলে তিনদিনের বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা, ছিল সবই।  

এবছরও শোনা যাচ্ছে, গুডি ব্যাগে উপহারের তালিকা লোভনীয়।

দশ বছরের জন্য বিনামূল্যে মেকআপ আইটেমের সাপ্লাই, হিরের নেকলেস, সেলিব্রিটি ট্রেনারের সঙ্গে বিনামূল্যে ফিটনেস সেশন, প্ল্যাটিনাম ওয়েট লস পিল্‌স থাকছে নানা রকম মনভোলানো আইটেম। তাছাড়াও হাওয়াই ট্রিপ আর পাঁচতারা ভিলায় থাকার আয়োজন রয়েছে গুডিব্যাগের গিফ্ট ভাউচারে।  

তবে সবই খুব দামি জিনিস, তা নয়। ব্যাগে কিছু কমদামি অদ্ভুত জিনিসও থাকবে এবার। যেমন ক্রেয়ন বা বিশেষ ধরনের আপেল যেগুলো নাকি কেটে রেখে দিলেও বাদামি হয়ে যাবে না। আর থাকবে ড্যান্ডি প্যাচ। যেটা লাগালে রেড কার্পেটে কুৎসিত ঘামের দাগ দেখা যাবে না আর্মপিটে। গ্যাজেটও থাকবে কিছু। তার মধ্যে অন্যতম, স্মার্ট হোম সিস্টেম। যার সাহায্যে বাড়ির বাচ্চাদের উপর নজর রাখা যাবে ফোন থেকেই। তবে গুডিব্যাগের বেশ কিছু সার্ভিস ব্যবহার করলে কর দেওয়া আবশ্যিক।


মন্তব্য