kalerkantho


পুরুষদের একহাত নিলেন দিশা পাটানি

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৫১



পুরুষদের একহাত নিলেন দিশা পাটানি

দীপিকা পাড়ুকোনের পর এবার বক্ষবিভাজিকা বিতর্কে জড়ালেন দিশা পাটানি। ফিল্মফেয়ার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যে পোশাকটি তিনি পরেছিলেন, সেটি থেকেই বিতর্কের সূত্রপাত।

দিশার সেই পোশাক থেকে উঁকি মারছিল তার বক্ষবিভাজিকা। আর পাশের এক ব্যক্তি সরাসরি তাকিয়েছিলেন সেই দিকে।

সম্প্রতি সেই ছবিটি সামনে এসেছে। সোশাল মিডিয়ায় এখন সেটি ভাইরাল। সেই নিয়ে সমালোচনাও চলছে। প্রথমে বিষয়টিকে পাত্তা না দিলেও পরে এ নিয়ে মুখ খোলেন দিশা। ইনস্টাগ্রামে তিনি একটি পোস্টও করেন। পোস্টের ক্যাপশনে তিনি তার বন্ধু ও ভক্তদের ধন্যবাদ দেন। পোস্টে লেখেন, শ্লীলতাহনি ও ধর্ষণ নিয়ে অনেক খবর তিনি পড়ছেন।

আমাদের দেশে দেবীকে পূজা করা হয়। অথচ কোনো নারীকে সম্মান দেওয়া হয় না। একজন নারী তার শরীরের কতটা ঢেকে রেখেছে, তার ওপর নির্ভর করে সেই নারীকে বিচার করা হয়। কিন্তু নিজেদের এই নীচ মানসিকতা মেনে নেওয়াও কষ্টকর। বিশেষত তখন যখন সেই সব আপত্তিকর জায়গাগুলোতে নিজের চোখ যায় যেগুলো আপনার (সেই সব নির্দিষ্ট ব্যক্তির) মতে ঢেকে রাখতে হয়।

শুধু ফিল্মফেয়ারের অনুষ্ঠানে নয়। ওই পোশাকটি পরে তিনি যখন ইনস্টাগ্রামে নিজের ছবি দেন, তা নিয়েও সমালোচনা হয়। এর আগে দীপিকা পাড়ুকোনের ক্লিভেজ নিয়েও সমালোচনা উঠেছিল। তখন দীপিকা বলেছিলেন, তিনি মেয়ে। তার ক্লিভেজ আছে। আর সেই নিয়ে তিনি গর্বিত।


মন্তব্য