kalerkantho


শিল্পার হাসিতে আবর্জনা সাফের কৌশল মোদির!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০১



শিল্পার হাসিতে আবর্জনা সাফের কৌশল মোদির!

শিল্পা শেঠিকে ‘স্বচ্ছ ভারত অভিযান’-এর ব্রান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৪১ বছর বয়সী নৃত্যপটিয়সী আর ধারালো হাসির এই অভিনেত্রী এখন থেকে মোদির উচ্চাভিলাষী প্রকল্পের প্রবক্তা হয়ে গেলেন।

 

বৃহস্পতিবার নবভারতটাইস.কম জানায়, তিনি রেডিও-টিভি ও অন্যান্য প্রচার মাধ্যমে জনগণকে বোঝাবেন তারা যেন রাস্তায় ময়লা না ফেলে, যেখানে সেখানে আবর্জনার স্তুপ না বানায়।  

এক অনুষ্ঠানে নরেন্দ্র মোদি ও শিল্পা শেঠি   -ফাইল ফটো

বর্তমানে স্বামী রাজকুন্দ্রার সঙ্গে লন্ডনে বসবাসরত শিল্পা শেঠি কুন্দ্রার এই আবেদনের সঙ্গে পোস্টার ও বিলবোর্ডে যাবে তার সেই বিখ্যাত পাগল করা হাসি। যেই হাসি দেখে কলেজে পড়ার সময়ে তার এক সহপাঠী বলেছিল- তোর হাসিটা মাইক টাইসনের ঘুষির মতো।

অর্থাৎ শিল্পা শেঠির হাসিটা তরুণ-যুবকদের হৃৎপিণ্ডে তখনকার বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার মাইক টাইসনের ঘুষির মতো প্রচণ্ড আঘাত হানে- এটিই বোঝাতে চেয়েছিলেন শিল্পার শিল্পীত হাসির আবেশে মুগ্ধ বন্ধুটি।

বোঝা যাচ্ছে, মোদিজি ভারত জুড়ে নোংরা -আবর্জনার বিরুদ্ধে তার পুরনো লড়াইয়ে এবার কঠিন এক যোদ্ধা পেয়েছেন। যার হাসি মনে আসলেই যেখানে সেখানে আবর্জনা ফেলার বিষয়ে সাবধান হয়ে যাবে এবার ভারতবাসী।  

শিল্পা বছর দুয়েক আগে জানিয়েছিলেন তিনি নরেন্দ্র মোদির বিশেষ ভক্ত। আর শিল্পার যোগব্যায়ামে দক্ষতা রয়েছে যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও আগ্রহের বিষয়। অপরদিকে, সম্প্রতি মোদির কালো নোট বাতিল উদ্যোগের নীতিতে সমর্থন যোগানো সেলিব্রেটিদের মধ্যে অন্যতম ছিলেন শিল্পা।

 

প্রসঙ্গত, এর আগে ভারত সরকারের আবর্জনা বিরোধী অভিযানে যুক্ত হন সাবেক বিশ্বসুন্দরী বর্তমানে হলিউড স্টার প্রিয়াঙ্কা চোপড়া। তিনি প্রকাশ্যে মলত্যাগে জনগণকে নিরুৎসাহিত করণ প্রচারণায় ২০১৯ সাল পর্যন্ত যুক্ত থাকবেন। এর আগে এই প্রচারণায় যুক্ত ছিলেন অমিতাভ বচ্চন, সালমান খান ও ক্রিকেটার শচীন টেন্ডুলকারের মতো তারকারা।


মন্তব্য