kalerkantho


একক নাটক 'নয়া কুটুম'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৫৮



একক নাটক 'নয়া কুটুম'

নতুন নাটক নয়া কুটুম বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এশিয়ান টেলিভিশনের জন্য নির্মিত হয়েছে। সুমন রেজা নাটকটি পরিচালনা করেছেন। জুয়েল হোসেন রনি আরএফএল ইউনিক বাকেট নিবেদিত বিশেষ নাটকটির প্রযোজনায় আছেন। আগামী ২৪ ফেব্রুয়ারি শুক্রবার রাত ১০ টায় কাসেম শিকদারের চিত্রনাট্যে সৃষ্টি এন্টারটেইনমেন্ট প্রেজেন্টস নির্মিত ‘নয়া কুটুম’ প্রচার হবে।

‘নয়া কুটুম’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিদ্দিকুর রহমান, নিরব খান, টুটুল চৌধুরী, জীদান সরকার, লাবন্য লিজা, বরিশালের বাদল, শাহরিয়ার সুমন, শিমু আহম্মদ, আসাদ মিয়াজী, এম বি এইচ ইকবাল, তোতন পাল, সাদ্দাম হোসেন, কাসেম, জুয়েল হাসান, তানভীর তুহিন, তানভীর শাহরিয়ার, ফারজানা ইভা প্রমুখ।

নাটকের গল্প নিয়ে পরিচালক বলেন, সিদ্দিক ও জীদান গ্রামে একটি নাট্যদল ঘটন করে। তাদের নাট্যদলে অনেক ছেলে মেয়ে কাজ করতে চায়, কিন্তু কেউ অভিনয় শিখতে চায় না। এই নিয়ে বিপাকে পড়ে সিদ্দিক ও জীদান। তাদের কাছের এক ছোট ভাই সুমন তার দূর সম্পর্কের কিছু মামাতো খালাতো ভাইদের এনে নাট্যদলে ভর্তি করায়। সেখানেও ঘটতে থাকে নানান ঝামেলা। কারণ, সুমন তার যে ভাইদের নিয়ে এসেছে নাটকে অভিনয় করাতে, তাদের ভাষায় অনেক ঝামেলা।

তাদের কেউ নোয়াখালীর, কেউ সিলেটের, কেউ বরিশালের আঞ্চলিক ভাষায় কথা বলে। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে জন্য শুদ্ধ ভাষার বিকল্প নেই। কিন্তু তখন শুরু হয় নতুন বিপদ। হাস্যরস আর নাটকীয়তায় এভাবেই এগিয়ে চলে ‘নয়া কুটুম’ নাটকের কহিনি। ’


মন্তব্য