kalerkantho


ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন দিব্যা ভারতী!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫৭



ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন দিব্যা ভারতী!

৯০ দশকের গোড়ার দিকে বলিউডের সাড়া জাগানো নায়িকা প্রয়াত দিব্যা ভারতী সম্পর্কে কিছু অজানা তথ্য বেরিয়ে এসেছে। যদিও তার মৃত্যুর কারণ আত্মহত্যা বলে বলা হয়।

তবে তার অনুরাগীরা বিষয়টিকে এখনো রহস্য বলেই মনে করেন।
সম্প্রতি তার স্বামী বলিউডের অন্যতম নামী পরিচালক এবং প্রোডিউসার সাজিদ নাদিওয়ালার জানান, ১৯৯০ সালে ফিল্মসিটিতে ‘শোলা অউর শবনম’ সিনেমার শুটিং চলাকালে দিব্যার সঙ্গে তার আলাপ হয়েছিল। ওই ছবির নায়ক গোবিন্দার সঙ্গে বন্ধুত্ব ছিল সাজিদের। গোবিন্দার সঙ্গে দেখা করতে গিয়েই দিব্যার সঙ্গে পরিচয় ঘটে তার। এরপর থেকেই ওই সিনোমার সেটে নিয়মিত যেতে শুরু করেন সাজিদ। ক্রমশ তার এবং দিব্যার সম্পর্ক ঘনিষ্ঠ হয়ে উঠে।
সাজিদের দাবি, ১৯৯২ সালের ১৫ জানুয়ারি প্রথমবার দিব্যার পক্ষ থেকে তাকে বিয়ের প্রস্তাব দেয়া হয়। ১৯৯২ সালের ২০ মে তার এবং দিব্যার বিয়ে হয়। বিয়ের আগে নিজের ধর্মও বদলে ইসলাম ধর্ম গ্রহণ করেন দিব্যা। যদিও, এসবই হয়েছিল অত্যন্ত গোপনে।  দিব্যার ভবিষ্যত ক্যারিয়ারের কথা ভেবেই সেকথা গোপন রাখার সিদ্ধান্ত নেনে তারা। এই বিয়ের কথা দিব্যা সবাইকে জানাতে চেয়েছিলেন। কিন্তু তিনি দিব্যাকে তা করতে বারণ করেন। এর কিছুদিন পরেই আত্মহত্যা করেন দিব্যা ভারতী।
উল্লেখ্য, দিব্যা ভারতীর আত্মহত্যার বিষয়টি নিয়ে তৎকালীন সময় নানা দিক উঠে আসে। কেউ কেউ ঘটনাটিকে হত্যাকাণ্ড বলেও ধারণা করে।

 


মন্তব্য