kalerkantho


বলিউডের সেরা ত্রিভুজ প্রেমের সিনেমাগুলো

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০৯



বলিউডের সেরা ত্রিভুজ প্রেমের সিনেমাগুলো

শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে সাইফ আলী খান, কঙ্গনা রানাউত এবং শহীদ কাপুর অভিনীত সিনেমা রেঙ্গুন। ত্রিভুজ প্রেমের কাহিনী নিয়ে নির্মিত এই সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে বেশ উচ্চাশাই বিরাজ করছে।

সিনেমাটি মুক্তির অপেক্ষা করতে গিয়ে ইতোমধ্যে আমরা বলিউডের সেরা ত্রিভুজ প্রেমের কাহিনীর সিনেমাগুলো দেখে নিতে পারি।

১. কুছ কুছ হোতা হ্যায়
শাহরুখ খানকে ভালোবাসেন কাজল। কিন্তু শাহরুখ ভালোবাসেন রানি মুখার্জিকে এবং বিয়েও করেন তারা। কিন্তু রানি মারা গেলে শাহরুখ তার সেরা বন্ধু কাজলের কাছে ফিরে আসেন।
২. দিওয়ানা মাস্তানা
একটি অসাধারণ হাস্যরসাত্মক সিনেমা। জুহি চাওলার মন পেতে গিয়ে অনিল কাপুর এবং গোবিন্দ একের পর এক অসাধারণ সব হাস্যরসাত্মক ঘটনা ঘটাতে থাকেন।
৩. দেবদাস
ক্ল্যাসিক ত্রিভুজ প্রেমের কাহিনীগুলোর একটি। সঞ্জয় লীলা বানসালির নির্মিত এই সিনেমাটি ভিন্ন ভিন্ন জাতের দুই নারী-পুরুষের (দেবদাস ও পার্বতী) ব্যর্থ প্রেমের গল্প। যারা পরিবেশ-পরিস্থিতির কারণে পরস্পর থেকে আলাদা হয়ে যেতে বাধ্য হয়।

আর হৃদয়ভাঙ্গার এই কষ্ট ভুলতে দেবদাস মদ ও চন্দ্রমুখি নামের এক বাইজীতে বুঁদ হয়ে থাকে।
৪. দিল তো পাগল হ্যায়
কিং অফ রোমান্স খ্যাত যশ চোপড়া বিখ্যাত সব রোমান্টিক সিনেমা বানাতে ওস্তাদ ছিলেন। এই সিনেমাটি সেসবের মধ্যে শীর্ষস্থানীয় একটি সিনেমা। শাহ রুখ খান, মাধুরি দিক্ষিত এবং কারিশমা কাপুর অভিনীত এই সিনেমা বক্স অফিস কাপিয়েছিল।
৫. হাম দিল দে চুকে সনম
বলিউডের সেরা ত্রিভুজ প্রেমের কাহিনীর সিনেমাগুলোর আরেকটি সেরা সিনেমা। এতে অভিনয় করেছেন, সালমান খান, অজয় দেবগন এবং ঐশ্বরিয়া রাই। সালমান খানকে ভালোবাসা সত্ত্বেও কোনো এক দুর্বোধ্য কারণে অজয় দেবগনকেই বিয়ে করেন ঐশ্বরিয়া। নারী মনের দুর্বোধ্যতাই এর মূল উপজীব্য।
সূত্র : মেনস ওয়ার্ল্ড ইন্ডিয়া


মন্তব্য