kalerkantho


একুশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ’বাতিঘরের প্রভাতফেরির ডাক’

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:০৫



একুশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ’বাতিঘরের প্রভাতফেরির ডাক’

সম্প্রতি তারুণ্যদীপ্ত দীপ্ত থিয়েটার দল বাতিঘর একুশের চেতনা নিয়ে নির্মাণ করল স্বল্পদৈঘ্য চলচ্চিত্র 'বাতিঘরের প্রভাতফেরির ডাক'।  

১৫ ফেব্রুয়ারি এটি ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়। ’একুশের চেতনায় অনুপ্রাণিত হোক প্রতিটি প্রজন্ম’ এই স্লোগানকে উপজীব্য করে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মূল ভাবনা ও পরিকল্পনায় মুক্তনীল এবং পরিচালনায় সাদ্দাম হোসেন।

পরিচালক সাদ্দাম হোসেন এই চলচ্চিত্র নিয়ে বলেন, ’এটি একুশ নিয়ে আমাদের ক্ষুদ্র প্রয়াস। নতুন প্রজন্মকে একুশের চেতনায় উজ্জীবিত করতেই এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। আগামী ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরির বাতিঘরের এই ক্ষুদ্র প্রয়াসের সাথে আশা করি সবাই থাকবেন। ’

এই স্বল্পদৈঘ্য চলচ্চিত্রে ভাষাসৈনিক আলতাফ মাহমুদের সুরে এবং আবদুল গাফফারের লেখা ’আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানটি নতুন করে উপস্থাপন করা হয়েছে।

রংমিস্ত্রী ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রে অভিনয় করেছেন সঞ্জয় গোস্বামী, সাফিন আহমেদ অশ্রু, পান্থ আফজাল, তাজিম আহমেদ শাফি, রুম্মান সারু, স্বরণ বিশ্বাস, সঞ্জয় হালদার, আদ্রিতা তাসনিম, সাবিরিনা শারমিন, শিশির সরকারসহ বাতিঘরের একঝাঁক সদস্য।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারির রাত ০০:০১ মিনিটে ছবিরহাট গেটের সামনে বাতিঘরদলের থিয়েটারকর্মীসহ সবাই মিলিত হবে এবং ভোর ৫টায় প্রভাতফেরির জন্য যাত্রা শুরু হবে।


মন্তব্য