kalerkantho


'আবার' এর কো-স্পন্সর 'মাইক্রোসফট বাংলাদেশ'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২২



'আবার' এর কো-স্পন্সর 'মাইক্রোসফট বাংলাদেশ'

ইতিমধ্যে অনেকেই জেনে গেছেন ৮০ আর ৯০ দশকের সাড়া জাগানো ব্যান্ডগুলো আবার ফিরছে একটি অডিও অ্যালবামের মাধ্যমে। ফেসবুকভিত্তিক পেইজ 'আশিক মিউজিক' এই অ্যালবামের উদ্যোক্তা। আর আলোচিত এই অ্যালবামটিতে কো-স্পন্সর হিসাবে থাকছে বিশ্বখ্যাত কম্পানি 'মাইক্রোসফট' এর বাংলাদেশ শাখা 'মাইক্রোসফট বাংলাদেশ'।

অ্যালবামটির আয়োজক আশিক মিউজিকের কর্ণধার গহর আশিক কালের কণ্ঠকে জানান, ''অডিও বাজার এবং সুস্থ ধারার সংগীত ফিরিয়ে আনা এই অ্যালবামের লক্ষ্য। যাদের হাত ধরে আমাদের মিউজিক ইন্ডাস্ট্রি আজ এই অবস্থানে এসেছে, তাদের বেশির ভাগ শিল্পী এবং ব্যান্ড অনেকদিন মিউজিকের বাইরে। তাদের নিয়েই আবার একটি চেষ্টা। এমন কাজে 'মাইক্রোসফট বাংলাদেশ' এর মতো প্রতিষ্ঠান পাশে থাকাটাই গৌরবের ব্যাপার। '' এ বিষয়ে মাইক্রোসফট বাংলাদেশের এমডি সোনিয়া কবির এবং কণ্ঠশিল্পী সাইফ ইসলামকে ধন্যবাদ জানান তিনি। এমন বড় বড় প্রতিষ্ঠান এগিয়ে এলে আবার ফিরবে সেই সোনালি দিন, এই আশাবাদও ব্যক্ত করেন তিনি।

'আবার' এ ২৪টি ব্যান্ডের সাথে একক শিল্পী সাইফ এই অ্যালবামে সম্পূর্ণ নতুন গান করেছেন। এক প্যাকেটের ভেতর ২টি অডিও সিডি এবং বাংলাদেশের ব্যান্ডের ইতিহাস বুকলেট আকারে থাকবে।

প্রতি জেলাতে ইতিমধ্যে আশিক মিউজিক অ্যালবামটির সিডি বাজারজাতকরণের লক্ষ্যে প্রতিনিধি নিয়োগের কাজ প্রায় শেষ করে ফেলেছে। তা ছাড়া ১০০ টাকা মূল্যের এই ডাবল অডিও সিডি অ্যালবামটি কুরিয়ারের মাধ্যমে শ্রোতাদের কাছে পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশ ছাড়াও ১০টি দেশে এই অ্যালবামের সিডি একযোগে মুক্তি দেওয়া হচ্ছে।


মন্তব্য