kalerkantho


কেন শাহীন সুমনের ছবি দর্শকপ্রিয়তা পায়?

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৫০



কেন শাহীন সুমনের ছবি দর্শকপ্রিয়তা পায়?

ঢালিউডে যে ক'জন প্রভাবশালী পরিচালক রয়েছেন তাঁদের মধ্যে একজন শাহীন সুমন।  তাঁর নির্মাণশৈলীই তাঁর পরিচয় বহন করে। শাহীন সুমনের অনন্য নির্মাণ তাঁকে গুণী নির্মাতার খেতাব দিয়েছে। এসব বক্তব্য এসেছে রবিবার একটি ছবির মহরত অনুষ্ঠানে।  ঐ অনুষ্ঠানে অনেক গুণী অভিনেতাও ছিলেন। তাঁদের মধ্যে সাদেক বাচ্চু একজন।

সাদেক বাচ্চু শাহীন সুমন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন,  শাহীন সুমনের সিনেমার দর্শক রয়েছে। শাহীন সুমনের নির্মাণই এসব দর্শক সৃষ্টি করেছে। তিনি নিয়মের নামে অনিয়ম মানেন না। বরঞ্চ তিনি অনিয়ম থেকে তৈরি নিয়ম ভেঙেই কাজ করতে পছন্দ করেন। এজন্য তিনি দর্শকপ্রিয়।  এই অভিনেতা বলেন, আমি শাহীন সুমনের অনেক ছবিতে অভিনয় করেছি। তিনি কাজের ক্ষেত্রে তথাকথিত কোনো নিয়ম মানেন না। আর এজন্যই শাহীন সুমনের কাজ অনন্য।

নির্মাতা শাহীন সুমন নতুন একটি সিনেমা তৈরি করতে যাচ্ছেন।  শাহীন সুমন চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন।  'ভালোবাসার রঙ' ছবিতে যেমন বাপ্পী-মাহি জুটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন।  তেমনি পাগলের মতো ভালোবাসি ছবিতেও অভিনেত্রী অধরাকে নিয়ে শাহীন সুমনের চ্যালেঞ্জ। ভালোবাসার রঙ ছবিটি ছিল বাংলাদেশের ডিজিটাল যুগের চলচ্চিত্রের মাইলফলক। এই ছবির মাধ্যমে এদেশের দর্শক  পর্দাকে আরো কাছে পায়, চরিত্র গুলোকে আরো জীবন্ত হিসেবে পায়। সেই চ্যালেঞ্জে শাহীন সুমন শুধু জয়ী নন, অনেক ব্যাবধানে জয়ী।  এবার 'মাতাল' ছবি নিয়ে বাজি ধরছেন এই পরিচালক।  এখানেও রয়েছেন অধরা সাথে রয়েছেন চিত্রনায়ক আসিফ নূর ও চিত্রনায়ক সুমিত। 



মন্তব্য