kalerkantho


নমনের প্রত্যাবর্তন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪১



নমনের প্রত্যাবর্তন

মিউজিশিয়ান নমনের সর্বশেষ অ্যালবাম ‘উভচর’ প্রকাশিত হয়েছিলো অগ্নিবীনা (জি সিরিজ)-এর ব্যানারে ২০১৫ সালের সেপ্টেম্বরে। অ্যালবামটির বেশ কয়েকটি গান দারুণ শ্রোতাপ্রিয়তা পেয়েছিলো।

তবে ২০১৬ সালের পুরোটাই ব্যক্তিগত ও মিউজিকের গভীরতাকে আরো শক্তভাবে আয়ত্ত্ব করার জন্য বিরতিতে ছিলেন তিনি। এবার সেই বিরতি কাটিয়ে আবারো গানে ফিরলেন নমন।
এর আগে বেশ কিছু ফিচারিং ও মিক্সড অ্যালবাম করলেও এবারের ভালোবাসা দিবসে অগ্নিবীনা (জি সিরিজ)-এর ব্যানারে প্রকাশিত হচ্ছে নমনের প্রথম একক অ্যালবাম ‘জীবনের স্রোত’। অ্যালবামের একটি গান লিখেছেন রেজাউর রহমান রিজভী। বাকি সবগুলো গানের কথা, সুর, সংগীত ও কণ্ঠ দিয়েছেন নমন নিজেই।
এ প্রসঙ্গে নমন বলেন, ‘মাঝে কিছু দিন বিরতিতে ছিলাম। তবে এর মানে এই নয় যে, মিউজিক থেকে সরে গিয়েছিলাম। বরং মিউজিকের প্রতি আরো আস্থা অর্জন করে শ্রোতাদের ভিন্ন কিছু দিতে চাই বলেই এই বিরতি। এই সময়ে অ্যাকুস্টিক মিউজিকের পাশাপাশি ভিজুয়াল সিনেমাটোগ্রাফীর অনেক প্র্যাকটিস করেছি। এজন্য স্টুডিও ও ইন্টারনেট থেকে বেশ দূরে ছিলাম। এবার প্রায় দেড় বছর পর ভালোবাসা দিবসে আমার প্রথম একক অ্যালবাম ‘জীবনের স্রোত’ প্রকাশিত হচ্ছে জি-সিরিজের ব্যানারে। আশা করি শ্রোতারা অ্যালবামটি পছন্দ করবেন। ’
উল্লেখ্য, ‘জীবনের স্রোত’ অ্যালবামের চারটি গানের ভিডিও সম্পন্ন হয়েছে। ইউটিউব চ্যানেল ‘কভার ফ্যাক্টরি’-তে শিগগিরই এগুলো আপলোড করা হবে বলে নমন জানিয়েছেন।


মন্তব্য