kalerkantho


২০১৭ সালে যে ৫টি হিন্দি সিনেমার সিক্যুয়েল অবশ্যই দেখতে হবে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪৬



২০১৭ সালে যে ৫টি হিন্দি সিনেমার সিক্যুয়েল অবশ্যই দেখতে হবে

যারা নিয়মিত সিনেমা দেখেন তারা জানেন যে, বলিউডে এখন প্রচুর পরিমাণে হিন্দি সিনেমার সিক্যুয়েল নির্মিত হচ্ছে। আর চলতি বছরেও প্রচুর সংখ্যক সিনেমার সিক্যুয়েল নির্মিত হবে। এখানে এমন শীর্ষ পাঁচটি সিক্যুয়েল নিয়ে আলোচনা করা হলো যেগুলো না দেখলে অনেক কিছুই মিস করবেন :
১. বাহুবলী ২
এই সিক্যুয়েলটিতে আগের ব্লকবাস্টারের প্রশ্নটির উত্তর পাওয়া যাবে- কাটাপ্পা কেন বাহুবলীকে হত্যা করেছিলেন। ভারতীয় সাহিত্যের ক্ল্যাসিক ‘বাহুবলী’ অবলম্বনে নির্মিত সিনেমাটির প্রথম পর্ব মোট ৯০ মিলিয়ন ডলার আয় করে ২০১৫ সালে বলিউড বক্স অফিসে রেকর্ড গড়েছে। সিনেমাটির দ্বিতীয় পর্বও দর্শকদের মন জয় করে নিতে সক্ষম হবে বলে প্রত্যাশা করা হচ্ছে। ২৮ এপ্রিল মুক্তি পাবে বাহুবলী ২।
২. ২.০
সকলেই রজনীকান্তের সিনেমা পছন্দ করেন। দক্ষিণ ভারতের তামিল নাড়ু রাজ্যের এই কিংবদন্তী অভিনেতা ভারতীয় সিনেমার সবচেয়ে বেশি মজুরিপ্রাপ্ত সিনেমা তারকাদের একজন। দশকের পর দশক ধরে হিন্দু দর্শকরা এই অভিনেতাকে দেবতাদের মতো সম্মান প্রদর্শন করে আসছেন।
২০১০ সালে নির্মিত সিনেমা ‘রোবোট’ এর সিক্যুয়েল ২.০। রোবোট সিনেমাটি ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা।

এটি বানাতে খরচ পড়েছিল ৪৫ মিলিয়ন মার্কিন ডলার। আগমী অক্টোবরে মুক্তি পাবে রোবটের সিক্যুয়েল ২.০।

৩. জলি এলএলবি ২
অক্ষয় কুমারকে এতে বিশেষ মিশন বাস্তবায়নকারী এক আইনজীবির ভুমিকায় দেখা যাবে। ২০১৩ সালে নির্মিত আরশাদ ওয়ারসি অভিনীত জলি এল এলবির সিক্যুয়েল এটি। ওয়ারসির জলি এলএলবি প্রচুর প্রশংসা কুড়িয়েছিল। এবং হিন্দি ফিচার ফিল্ম ক্যাটেগরিতে জাতীয় পুরস্কারও পায়।
সিনেমাটির সিক্যুয়েল জলি এলএলবি ২ ও বিশেষ কিছু একটা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।
সিনেমাটিতে ভারতের বিচার ব্যবস্থার দুর্দশা এবং পুলিশের দুর্নীতি নিয়ে ব্যঙ্গ করা হয়েছে। এতে অক্ষয় কুমারের পাশাপাশি হুমা কুরেশি এবং অন্নু কাপুরও অভিনয় করছেন। সিনেমাটি মুক্তি পেয়েছে ১০ ফেব্রুয়ারি।

৪. জড়োয়া ২
ডেভিড ধাওয়ান নির্মিত এবং সালমান খান অভিনীত হাস্য-রসাত্মক সিনেমা জড়োয়া ১৯৯৭ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর্শকপ্রিয় হয়েছিল।
জড়োয়া ২-তে সালমানের জায়গায় অভিনয় করবেন ডেভিড ধাওয়ান। তার বিপরীতে থাকবেন জ্যাকুলিন ফার্নান্দেজ এবং তাপসী পান্নু। বরুন ধাওয়ান এই প্রথমবারের মতো ডাবল রোলে অভিনয় করছেন। সালমান এবং কারিশমাকেও এতে দেখা যাবে। সিনেমাটি সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে। বরুন ধাওয়ান এতে অভিনয়ের ব্যাপারে উচ্ছাস প্রকাশ করে বলেন, আমি এমন দুটি চরিত্র সৃষ্টি করব যা দর্শকরা অবশ্যই ভালোবাসবেন।

৫. আঁখে ২
২০০২ সালে মুক্তি পাওয়া হাস্য-রসাত্মক সিনেমা ‘আঁখে’ এর সিক্যুয়েল এটি। আগের সিনেমাটি ছিল তিনি অন্ধ চোরের গল্প নিয়ে যারা ব্যাঙ্ক ডাকাতি করতে গিয়ে ভজগট পাকান। তিন অন্ধ চোরের ভুমিকায় অভিনয় করেছিলেন, অর্জুন রামপাল, পরেশ রাওয়াল এবং অক্ষয় কুমার। তারা অমিতাভ বচ্চনের মালিকানায় থাকা একটি ব্যাঙ্কে ডাকাতি করতে গিয়েছিলেন।
এবারের সিক্যুয়েলে অর্জুন রামপাল এবং অমিতাভ বচ্চন তাদের আগের ভুমিকায় থাকবেন। এর সঙ্গে নতুন করে যুক্ত হবেন আরশাদ ওয়ার্সি এবং অনিল কাপুর। পরের দু’জনের অন্তর্ভুক্তিতেই বুঝা যাচ্ছে সিনেমাটি এবার আরো বেশি হাসির খোরাক যোগাবে। এবার আর ব্যাঙ্ক ডাকাতি নয় বরং ক্যাসিনোতে চুরির ঘটনাকে কেন্দ্র করে গল্পটি সাজানো হবে। আঁখে ২ মুক্তি পাবে অক্টোবরে।

সূত্র : ফোবর্স


মন্তব্য