kalerkantho


যেভাবে প্রোপোজ করবেন মনের মানুষটিকে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



যেভাবে প্রোপোজ করবেন মনের মানুষটিকে

'ভ্যালেন্টাইনস ডে' তো এসে গেল। কিন্তু আপনার প্রেম ভাগ্য কি এখনও সাহারা মরুভূমিকে লজ্জায় ফেলে?  মেয়ে দেখলেই আপনার গলা শুকিয়ে আসে? প্রোপোজ করতে গেলে খেই হারিয়ে ফেলেন? তাহলে আপনার জন্যই এই প্রতিবেদন।

কীভাবে প্রোপোজ করবেন আপনার মনের মানুষটিকে। রইল ১০টি স্পেশাল টিপস-

১. অভিনয় করবেন না: যাঁকে ভাল লাগে, তাঁকে প্রোপোজ করার সময় কখনও অভিনয় করবেন না। পছন্দের মানুষটিকে সুযোগ দিন, আপনার স্বরূপটা দেখে আপনাকে ভালবাসার। একেবারে নিজস্ব স্টাইলে প্রোপোজ করুন। যেভাবে মনের কথা বললে নিজেকে সবচেয়ে বেশি আত্মবিশ্বাসী মনে হয়, সেই পথটিই বেছে নিন।

২. হাঁটু মুড়ে বসে প্রোপোজ: শুনলে মনে হবে এটা খুব পুরনো কোনও পন্থা। কিন্তু ওই যে কথায় বলে, পুরনো চাল ভাতে বাড়ে। যুগ যুগ ধরে মেয়েদের সামনে তাঁদের গুণমুগ্ধরা হাঁটু মুড়ে বসে প্রোপোজ করেই সাফল্য পেয়েছেন।

৩. ক্যান্ডেল লাইট ডিনার: প্রোপোজ করার অন্যতম সফল উপায় হল, পছন্দের মানুষটিকে কোনও ভাল রেস্তরাঁয় নিয়ে গিয়ে ক্যান্ডেল লাইট ডিনার করান।

৪. সেদিন দু'জনে: পারলে প্রথম যেদিন আপনাদের দু'জনের যেখানে দেখা হয়েছিল, সেখানে প্রিয় মানুষটিকে নিয়ে গিয়ে প্রোপোজ করুন।

৫: রব নে বনা দি জোড়ি: দু'জনে মিলে ১৪ ফেব্রুয়ারি কোনও ভাল রোম্যান্টিক সিনেমা দেখতে যান। টাকা-পয়সার ইস্যু থাকলে বাড়িতেই একটা ভাল দেখে সিনেমা দেখার ব্যবস্থা করুন। বিরতিতে নিজের মনের কথাটা আপনার 'বিশেষ বন্ধু'টিকে বলে ফেলুন।

৬: ও কেন এত সুন্দরী হল: যাঁকে ভালোবাসেন, তাঁকে মনের কথা বলতে নার্ভাস লাগছে। কুছ পরোয়া নেহি, টি-শার্টেই মনের কথা লিখে প্রিয় মানুষটিতে জানিয়ে দিন। কফি মাগ বা হাতে আঁকা কোনও ছবির মাধ্যমেও প্রোপোজ করতে পারেন।

৭: প্রেমের গান: কোনও জনপ্রিয় এফএম বা টিভি চ্যানেলের অনুষ্ঠানে ফোন করে মনের মানুষটিকে প্রোপোজ করুন। যাঁকে প্রোপোজ করতে চান, তাঁকে আগে থেকে ওই অনুষ্ঠান শুনতে বা দেখতে বলে রাখুন।

৮: উপহারের জুড়ি মেলা ভার: মনের মানুষটিকে তাঁর মনের মতো কোনও উপহার দিন। সাধ্যের মধ্যেই দিন না, ক্ষতি নেই। উপহারের বাক্সের মধ্যে নিজের মনের কথাটি লিখে রাখুন।

৯. এক কাপ চায়ে আমি তোমাকে চাই: চায়ে সুন্দরী না ইমপ্রেস হলে কফি তো রয়েইছে। চটপট একটা এসএমএস করে মনের মানুষটির কাছে জানতে চান, আপনার সঙ্গে ভ্যালেন্টাইনস ডে'র বিকেলে কফি খেতে যেতে চায় কি না? উত্তরে যদি 'হ্যাঁ' আসে, তাহলে কেল্লা ফতে। কফির কাপ হাতে চলুক আপনাদের আড্ডা। ওই যে বিজ্ঞাপনের ভাষায় বলে না, আ লট ক্যান হ্যাপেন ওভার আ কাপ অফ কফি।

১০. এ গিটারে তুমিই বাজে: গিটার বাজাতে না পারলেও চলবে। গান গাইতে পারেন? নাকি, চটপট লিখে ফেলতে পারেন চারটে লাইন। এই ট্যালেন্ট কিন্তু প্রেমিকাকে ইমপ্রেস করতে দারুন কাজ দেয়। তাই নিজের ট্যালেন্টকে প্রকাশ করতে লজ্জা করবেন না যেন। লেগে পড়ুন দুগ্গা দুগ্গা বলে।


মন্তব্য