kalerkantho


সমীরের ফিচারিংয়ে তামান্নার 'ধূসর বিকেল'

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৫৫



সমীরের ফিচারিংয়ে তামান্নার 'ধূসর বিকেল'

নিয়মিতই সুর-সংগীত আয়োজন করে চলেছেন এস কে সমীর। এবার ভালোবাসা দিবসকে ঘিরে সমীরের ফিচারিংয়ে সুরঞ্জলির ব্যানারে প্রকাশিত হতে যাচ্ছে তামান্নার তিন গান নিয়ে ইপি অ্যালবাম 'ধুসর বিকেল'।

গানগুলো লিখেছেন ডাক্তার ইলা, ফিরোজ কবির ডলার ও বিদ্যুৎ রায়।

এর মধ্যে দুটি গানের সুর করেছেন ডলার ও একটি গান সুর করেছেন ডলার ও সমীর। সব ক'টি গানের সংগীত পরিচালনা করেছেন এস কে সমীর। গানগুলো হলো 'বন্ধু তুই', 'ধূসর বিকেল', 'জানি না কখন'। এটি তামান্নার প্রথম অ্যালবাম। তার অনুভূতিও অন্যরকম।

এই অ্যালবাম প্রসঙ্গে শিল্পী বলেন, ''সংগীত ভালোবাসি। ক্ল্যাসিক্যাল শিখেছি, এখনও শিখছি। প্রথম অ্যালবাম আমার চেষ্টা করেছি ভালো গাওয়ার।

সবাই কে গানগুলো শোনার আমন্ত্রণ জানাচ্ছি। ''

এস কে সমীর বলেন, ''তামান্নার গায়কী অনেক সুন্দর। যা শ্রোতারা তার গান শুনলেই বুঝবেন। গানগুলো অনেক যত্ন নিয়ে তৈরি করেছি। ভালো গায়কীর একজন শিল্পীর যাত্রা শুরু হতে যাচ্ছে। আশা করি অনেক দূর এগিয়ে যাবে সে। ''

এর মধ্যে নিজের অ্যালবামসহ বেশ কিছু মিশ্র অ্যালবাম প্রকাশ হয়েছে সমীরের সংগীতে। সর্ব শেষ গত ঈদে সমীরের ফিচারিংয়ে মমতাজ ও ফজলুর রহমান বাবুর দ্বৈত অ্যালবাম শূন্যবাড়ি আলোচনায় আসে।

২০০৮ এর শেষ দিকে প্রকাশিত হয় সমীরের প্রথম একক অ্যালবাম 'ঘুম'। তার ফিচারিংয়ে অন্যান্য কাজগুলো হলো মিশ্র অ্যালবাম 'হারিয়েছি মন', ডালিয়ার একক 'স্বপ্নপূরী', নিষাদের একক 'কলমি লতা'। এ ছাড়া 'হরিযুপিয়া', 'ভালোবাসার গল্প'সহ কয়েকটি সিনেমার সংগীত পরিচালক হিসেবেও কাজ করেছেন সমীর।


মন্তব্য