kalerkantho


শুভ জন্মদিন মেজবাহ রহমান

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৫



শুভ জন্মদিন মেজবাহ রহমান

মেজবাহ রহমান। নামটি দেখে কিছু দারুণ গানের কথা মনে পড়ছে আপনার অবশ্যই।


আজ এই মানুষটির জন্মদিন। বরিশালে জন্মগ্রহণের পরই বাবার কাছে ঢাকাতে চলে আসেন। এক বছর বয়সে বাবার ব্যবসার কারণে সপরিবারে খুলনায় চলে যাওয়া। শৈশব, কৈশোর পার করলেন খুলনাতে। খুলনাতেই তার শিক্ষাজীবন, গানের জীবন। ডিফারেন্ট টাচ ব্যান্ডের মূল ভোকাল হিসাবে সবার কাছে পরিচিতি পেয়ে যান। ৪ ভাই, ২ বোনের মধ্যে দ্বিতীয় তিনি। ২ ছেলের জনক মেজবাহ রহমান গানের পাশাপাশি একজন সফল ব্যবসায়ী।

গান তার নেশা।

ডিফারেন্ট টাচের তিনটি অ্যালবাম, আবেগ নামক একটি মিক্সড অ্যালবাম এবং গেল বছর তার একমাত্র একক অ্যালবাম এযাবৎ রিলিজ হয়েছে। গানের সংখ্যা খুব কম কিন্তু সেই ১৯৯১ সালের ৬ জানুয়ারি ডিফারেন্ট টাচের প্রথম অ্যালবাম রিলিজের পর থেকেই অগণিত শ্রোতাদের মনিকোঠায় রয়েছেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী। নিজের বেশির ভাগ গানের কথা ও সুর নিজেরই করা।

রবীন্দ্র ও নজরুলের গান দিয়ে এ বছরই একটি অ্যালবাম করার ইচ্ছা জানালেন তিনি। ইতিমধ্যে গান সিলেক্ট করা হয়ে গিয়েছে। এই অ্যালবামের পর ফোক গান নিয়ে আর একটি অ্যালবাম করতে চান তিনি।

এই ফেব্রুয়ারিতে আসছে ফেসবুক-ভিত্তিক পেইজ 'আশিক মিউজিক' এর ব্যানারে ৮০/৯০ দশকের ২৪ ব্যান্ড তারকার নতুন গানের মিক্সড অ্যালবাম 'আবার' এর জন্য 'হাজারো কবিতার মাঝে সন্ধ্যাতারা দেখে' শীর্ষক একটি গান করেছেন তিনি নিজের কথা ও সুরে।

কালের কণ্ঠ পরিবার এবং অগণিত শ্রোতা-ভক্তদের পক্ষ থেকে প্রিয় শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা রইল।


মন্তব্য