kalerkantho


ভালোবাসা দিবসের চার অ্যালবাম

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৫৭



ভালোবাসা দিবসের চার অ্যালবাম

ভালবাসা দিবসকে সামনে রেখে 'আজব রেকর্ডস' প্রকাশ করেছে ৪টি অ্যালবাম। অ্যালবাম গুলো হচ্ছে নোনতা বিস্কুট ব্যান্ডের 'তোরই শহরে', লোকগানের অ্যালবাম 'ফোক বিটজ ২', সায়েদ এর 'যাদুর কাঠি' এবং সোহানার 'হায় পোড়া মন'।

তোরই শহরে
নোনতা বিস্কুট এর প্রথম অ্যালবাম 'তোরই শহরে' তে আছে ৮টি গান, যার মধ্যে ৭টি মৌলিক গান ও একটি লালন গীতি। গানগুলো হচ্ছে তোরই শহরে, পরাধীন, অপূর্ণতা, তুমি মুখোশ, পৃথিবী সুন্দর, শিল্প আমার, অলস প্রহর ও সহজ মানুষ।

ফোক বিটজ ২
৬টি লোক গান নিয়ে সাজানো হয়েছে 'ফোক বিটজ ২' অ্যালবামটি। ফরহাদের সংগীত আয়োজনে গানগুলো গেয়েছেন রাদিত, রনটি, পুলক অধিকারি, সাব্বির, কাজি শুভ ও জয় শাহরিয়ার। এর মধ্যে সাব্বিরের গাওয়া গানটি হচ্ছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষার একটি মৌলিক গান যেটি লিখেছেন সৈয়দা ফয়েজুন্নেসা ইফা।

জাদুর কাঠি
সৈয়দ আতিকের লেখা এবং নাসিফ অনির সুর ও সংগীতে সায়েদের অ্যালবাম এ গান আছে ৪টি। গানগুলো হচ্ছে প্রার্থনা, দোষ কি বলো, জাদুর কাঠি ও এক পলকে। এর মদ্ধে ২টি গানে সহ-শিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন কনিকা ও পারিসা।

হায় পোড়া মন
সোহানার একক অ্যালবাম 'হায় পোড়া মন' এ গান আছে ৮টি।

সবগুলো গানের কথা ও সুর করেছেন শান্তনু। গানগুলো হচ্ছে মেঘ এসে ছুঁয়ে যায়, তারে আমি দেখলামনা রে, জনম জনম ধরে আমি, হায় পোড়ামন, আঁধারে তুমি আলোতেও তুমি, নেশাতে তার চোখেরই নেশাতে, একটু পলকে একটু দেখায়, মেঘ সরেনি তারা জ্বলেনি।

অ্যালবামগুলো আই টিউন্স, অ্যামাজন, স্পটিফাই সহ বিশ্বব্যাপী ২০০ এর বেশি অনলাইন পোর্টালে এবং বাংলাদেশে জিপি মিউজিক অ্যাপ এ এক্সক্লুসিভলি পাওয়া যাচ্ছে। তা ছাড়া আজব রেকর্ডস এর ইউটিউব চ্যানেলে ও গানগুলো শোনা যাচ্ছে।


মন্তব্য