kalerkantho


বিষধর গোখরা নিয়ে ভিডিও, অভিনেত্রী শ্রুতি গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:১৫



বিষধর গোখরা নিয়ে ভিডিও, অভিনেত্রী শ্রুতি গ্রেপ্তার

বিরল প্রজাতির গোখরার সঙ্গে ভিডিও সোশfল মিডিয়ায় পোস্টের চার মাস পর গ্রেপ্তার হলেন অভিনেত্রী শ্রুতি উলতাফ। 'নাগার্জুন : এক যোদ্ধা' নামে টেলিভিশন ওই অনুষ্ঠানের প্রচার উপলক্ষে এই ভিডিও পোস্ট করা হয়েছিল।

পোস্ট করার পর ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছিল। বন্যপ্রাণী রক্ষা কর্মীরা এই ভিডিও নিয়ে প্রশ্ন তুলেছিলেন। শ্রুতির সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে অনুষ্ঠানের এই প্রযোজক ও এক অভিনেতাকেও।

গত বছরের ১৭ অক্টোবর ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওতে শ্রুতিকে গলায় ও হাতে গোখরাকে জড়িয়ে রাখতে দেখা গিয়েছিল। ওই গোখরাটি বিশেষ প্রজাতির সরীসৃপ এবং ১৯৭২ এর বন্যপ্রাণী রক্ষা আইন অনুযায়ী ওই সাপ ধরা এবং সেটির ছবি বা ভিডিও পোস্ট করা অপরাধ। এই ভিডিও ভাইরাল হওয়ার পর অনেক বন্যপ্রাণী রক্ষা কর্মীই শ্রুতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন।

থানে বন দপ্তর শ্রুতি ছাড়াও অভিনেতা পার্ল পুরী ও দুই প্রযোজক উৎকর্ষ বালি ও নীতীন সোলাঙ্কিকে গ্রেপ্তার করেছে। বরিভলি আদালতে তোলা হলে তাদের থানে ফরেস্ট রেঞ্জের হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযোগ আসার পর প্রথমে ভিডিওটি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়।

কেননা, প্রযোজকরা দাবি করেছিলেন যে, ওই ভিডিও গ্রাফিক্সের কারিকুরি। কিন্তু তাদের সেই দাবি মিথ্যে প্রমাণিত হয়। পরীক্ষায় জানা গেছে, ইনস্টাগ্রাম ভিডিওটিতে আসল গোখরাই দেখানো হয়েছিল।

ওই গোখরা কে বা কারা ধরে অভিযুক্তদের দিয়েছিল, তদন্তকারীরা এখন তার অনুসন্ধান করছেন।

উল্লেখ্য, শ্রুতিকে শেষবার টিভি অনুষ্ঠান 'জামাই রাজা'তে দেখা গিয়েছিল। তিনি 'রাজ', 'অ্যায়তবার' ও 'ইয়ে হ্যায় মুম্বাই মেরি জান' এর মতো সিনেমাতেও অভিনয় করেছেন।
সূত্র : এবিপি আনন্দ


মন্তব্য