kalerkantho


সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সাবিনা ইয়াসমিন, ববিতা, হায়দার ও বাচ্চু

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৬



সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সাবিনা ইয়াসমিন, ববিতা, হায়দার ও বাচ্চু

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী ববিতা আক্তার, সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন, হায়দার হোসেন, সৈয়দ আবদুল হাদী এবং আইয়ুব বাচ্চু। রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশনে এসব শিশুদের সহায়তার জন্য বাংলাদেশের প্রাইভেট খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর সহযোগিতায় ডিস্ট্রেস্ড চিলড্রেন এন্ড ইনফ্যান্ট ইন্টারন্যাশনাল (ডিসিআই) আয়োজিত একটি চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস ও ফান্ড রেইজিং কনসার্টে অংশ নেন এই গুণী শিল্পীরা।

এছাড়াও এই কনসার্টে বেনুকা ইনস্টিটিউট অব আর্টস এবং ডিসিআই অরফানেজের শিশুদের মনোমুগ্ধকর পরিবেশনা দর্শকদের অভিভূত করে। এই কনসার্টের টিকিটের মূল্য ছিলো ১২০০ টাকা। এ থেকে সংগৃহীত অর্থের মাধ্যমে প্রতিটি সুবিধাবঞ্চিত শিশুকে সমপরিমাণ অর্থের সহায়তা দেওয়া হবে।
এ বিষয়ে ডিসিআই-এর প্রধান নির্বাহী পরিচালক এবং প্রতিষ্ঠাতা ডা. এহসান হক বলেন, “ডিসিআই-এ আমরা সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছি। আমরা এই সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা, স্বাস্থ্য এবং উপার্জনের সুযোগ করে দিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। এই চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস ও ফান্ড রেইজিং কনসার্টের সহায়তায় আমরা এসব শিশুদের ভবিষ্যত উনড়বয়নে সাহায্য করতে সক্ষম হব”।  
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি এবং সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড অর্থপূর্ণ আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে সমাজের গুরুত্বপূর্ণ খাতগুলোর উন্নয়নে সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উনড়বয়নে ভূমিকা রাখতে পেরে আমরা সত্যিই গর্বিত। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, যৌথ প্রচেষ্টায় নিঃসন্দেহে এই সব শিশুর জীবনমান পরিবর্তন সম্ভব এবং এর ফলে ভবিষ্যতে একটি বড় সংখ্যক মানুষ


মন্তব্য