kalerkantho


বনির কণ্ঠে 'পিচ ঢালা পথ' গানের ট্রিবিউট ভার্সন

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:২৩



বনির কণ্ঠে 'পিচ ঢালা পথ' গানের ট্রিবিউট ভার্সন

ফারহাদুল ইসলাম বনি। সহকারী ব্যবস্থাপক হিসেব ব্র্যাক এ কর্মরত। তবে নেশা তার মিউজিক। শুধু নেশা বললে ভুল হবে, নেশারও খানিকটা বেশি কিছু। বনি বনজি নামে সোশাল মিডিয়া ও মিউজিক এরিনায় পরিচিত এই তরুণ দারুণ জনপ্রিয় তার অসাধারণ গিটার প্লেয়িং আর গান গাওয়ার জন্য।

কিছুদিন আগে ইত্যাদি অনুষ্ঠানের জনপ্রিয় টাইটেল মিউজিক 'কেউ কেউ অবিরাম চুপি চুপি'র একটি 'রক' ভার্সন প্রকাশিত হয়েছিল সোশাল মিডিয়ায়। সেটি তৈরি করেছিলেন বনি। 'ইত্যাদি থিম' নামে ১ মিনিট ৩১ সেকেন্ডের সম্পূর্ণ গিটার-নির্ভর ওই রক ভার্সনটি প্রশংসিত হয়েছে সর্বমহলে।

বর্তমানে ব্র্যাকে কর্মরত বনি লোক প্রশাসনে এমএসএস করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। এমবিএ অধ্যয়নরত, ঢাবিতেই। পছন্দের মিউজিকের তালিকায় আছে হার্ড রক, সফট রক, হেভি মেটাল, প্রগ্রেসিভ রক, অ্যাকুস্টিক রক, কান্ট্রি মিউজিক ও ইন্সট্রুমেন্টাল।

সম্প্রতি তিনি একসময়ের বাংলা ছবির দারুণ জনপ্রিয় গান 'পিচ ঢালা এই পথটারে ভালোবেসেছি' আধুনিক ভাঁজে গাইলেন। ১৯৭০ সালের ছবি 'পিচ ঢালা পথ' এর কিংবদন্তি কণ্ঠশিল্পী মো. আব্দুল জব্বারের গাওয়া টাইটেল গানটি তিনি গেয়েছেন সম্পূর্ণ নতুন আঙ্গিকে। অ্যাকুস্টিক গিটার-নির্ভর এই স্টুডিও কভার ভার্সনটি সম্প্রতি 'আ ট্রিবিউট টু আব্দুল জব্বার' নামে প্রকাশিত হয়েছে।  

এ প্রসঙ্গে বনি কালের কণ্ঠকে জানান, ''চেষ্টা করেছি সর্বোচ্চটা দিতে। মূল গানের ফ্লেভার ধরে রাখার চেষ্টার ত্রুটি করিনি। এই গানের মূল কলাকুশলীদের প্রতি শ্রদ্ধা। গানটি শ্রোতাদের ভালো লাগাই আমার স্বার্থকতা। ভবিষ্যতেও পুরনো বাংলা ছবির জনপ্রিয় আরও কিছু গান এর কভার ভার্সন করার ইচ্ছে রয়েছে। শ্রোতাদের আগ্রহ আমাকে অনুপ্রাণিত করবে। ''

 


মন্তব্য