kalerkantho


২০১৬ সালের সেরা বলিউড অভিনেত্রী সোনম নাকি আলিয়া?

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৩৬



২০১৬ সালের সেরা বলিউড অভিনেত্রী সোনম নাকি আলিয়া?

অবশেষে প্রকাশিত হলো দর্শকের রায়। তাঁদের বিচারে ২০১৬ সালের সেরা বলিউড অভিনেত্রী কে জেনে নিন? সূত্রের খবর, হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল অভিনেত্রী সোনম কাপুর এবং আলিয়া ভাটের মধ্যে। কারণ গত বছরে দুজন অভিনেত্রীই দারুন কিছু উপহার দিয়েছেন দর্শকদের এবং বক্স অফিসকেও ভাল রিটার্ন দিয়েছে তাঁদের ছবি।

সোনমের ‘নীরজা’ যেমন দর্শকের মনে গভীর দাগ কেটে গেছে, তেমনই আলিয়ার ‘উড়তা পঞ্জাব’ এবং ‘ডিয়ার জিন্দেগি’ও যথেষ্ট ছাপ রেখেছে দর্শক হৃদয়ে। কিন্তু সেরাতো একজনই হয় এবং দর্শকের বিচারে ২০১৬ সালের সেরা অভিনেত্রী হলেন সোনাম কাপুর।

দর্শকদের থেকে যে ভোট নেওয়া হয়েছিল তাতে সোনাম পেয়েছেন ৫৪.০৯ শতাংশ ভোট।  

প্রসঙ্গত, বলিউডে নিজের অভিনয় নয়, নিজের ফ্যাশন সেন্সের জন্যই বেশি আলোচিত হয়েছেন সোনাম। তবে ‘নীরজা’ ছবিতে তাঁর অভিনয় দিয়ে সমস্ত সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন অনিল কাপুরের কন্যা। এদিকে বলিউডে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আলিয়াকেই শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা দিয়েছেন বিচারকরা। এ নিয়ে প্রকাশ্যে কিছু না বললেও, মনের ক্ষোভ কিছুটা হলেও উগড়ে দিয়েছিলেন সোনাম। এবার হয়তো তাঁর সেই ঘায়ে কিছুটা মলম লাগাল এই স্বীকৃতি।

আলিয়া পেয়েছেন ৩৫.৮৬ শতাংশ ভোট। তবে মহেশ কন্যার তিনটি ছবিতেই তাঁর অভিনয় প্রশংসিত। ‘উড়তা পঞ্জাব’ এবং ‘ডিয়ার জিন্দেগি’, দুই জায়গাতেই দুই ধরনের ভিন্ন চরিত্রে দেখা গেছে আলিয়াকে। আর দর্শকের বিচারে সেরার তালিকায় যে সমস্ত অভিনেত্রীরা রয়েছেন, তাঁরা হলেন- আনুশকা শর্মা, তাপস্বী পান্নু, সোনাক্ষী সিনহা, বিদ্যা বালন।

 


মন্তব্য