kalerkantho


মুক্তির আগেই 'বাহুবলী টু' এর আয় ৫০০ কোটি!

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:১৯



মুক্তির আগেই 'বাহুবলী টু' এর আয় ৫০০ কোটি!

এখনও মুক্তি পায়নি বাহুবলী টু। কিন্তু তার আগেই ছবিটি ৫০০ কোটি টাকা ব্যবসা করে ফেলল। এর বেশির ভাগটাই এসেছে ছবির থিয়েট্রিকাল রাইটস বিক্রি করে।

তিনটি ভাষায় হয়েছে বাহুবলী টু। তেলুগু, তামিল ও হিন্দি। হিন্দিতে ছবিটি প্রযোজনা করেছে করণ জোহরের ধর্মা প্রোডাকশনস। দক্ষিণে তো বটেই, হিন্দিতেও ছবির স্বত্ব বিক্রি হয়েছে ভালোই।

ইন্ডাস্ট্রি ট্র্যাকার রমেশ বালা জানিয়েছেন, বাহুবলী টু-এর হিন্দি ভার্সনের স্বত্ব বিক্রি হয়েছে ১২০ কোটি টাকায়। বাহুবলীর হিন্দি ভার্সন বিক্রি হয়েছিল ১০০ কোটি টাকায়।

তেলুগুতে এই ছবির স্বত্ব বিক্রি হয়েছে ১৩০ কোটি টাকায়। তামিলে বিক্রি হয়েছে ৪৭ কোটি টাকায়।

রজনীকান্ত নেই এমন ছবির স্বত্ব বিক্রির ক্ষেত্রে বাহুবলী টু আছে প্রথম স্থানে। কেরালায় বাহুবলী টু বিক্রি হয়েছে ১০ কোটি টাকায়। কর্নাটকে ৪৫ কোটি টাকায়। উত্তর অ্যামেরিকায় ছবির স্বত্ব বিক্রি হয়েছে ৪৫ কোটি টাকায়। আমেরিকার রিপোর্ট এখনও জানা যায়নি।

শুধু থিয়েট্রিক্যাল রাইটস নয়। স্যাটেলাইট রাইটস বিক্রি করেও বাহুবলী টু এর ভাণ্ডারে এসেছে কয়েক কোটি টাকা। সনি টেলিভিশন ছবির হিন্দি ভার্সনের স্বত্ব কিনেছে। এর জন্য তাদের দিতে হয়েছে ৫১ কোটি টাকা। আঞ্চলিক কোনো ছবি এর আগে এত টাকায় বিক্রি হয়নি। হিন্দি অরিজিনাল ছবির ক্ষেত্রেও এটা সর্বোচ্চ পরিমাণ। বাহুবলীর স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছিল ৪৫ কোটি টাকায়।

তেলুগু ভার্শনের স্যাটেলাইট রাইটস বিক্রি হয়েছে ২৬ কোটি টাকায়। তামিল ও মালয়ালাম ভার্শনের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

২৮ এপ্রিল রিলিজ করবে বাহুবলী টু। ছবিতে অভিনয় করেছেন প্রভাস, রানা দাগ্গুবতি, তামান্না ভাটিয়া ও অনুশকা শেট্টি। ছবিটি পরিচালনা করেছেন এস এস রাজামৌলি।


মন্তব্য