kalerkantho


কেন পাকিস্তানে আগে মুক্তি পাচ্ছে কাবিল?

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৩৬



কেন পাকিস্তানে আগে মুক্তি পাচ্ছে কাবিল?

ভারতীয় ছবির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান। সেদেশে প্রথম রিলিজ করবে কাবিল। ওকে জানু, রইস ও জলি এলএলবি টু এখন লিস্টে আছে। ছাড়পত্র পেলে এগুলিও সেদেশে একে একে রিলিজ করবে। তালিকা অনুযায়ীই মুক্তি পাবে ছবিগুলো।

হৃতিক রোশন ও ইয়ামি গৌতম অভিনীত এই ছবিটি প্রেম ও প্রতিশোধের গল্প নিয়ে তৈরি। হৃতিক ও ইয়ামি দু’জনেই অন্ধ। তাঁদের নাম রোহন ও সুপ্রিয়া। তাঁরা একে অপরকে ভালোবাসে। একসঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখে। বিয়েও করে। কিন্তু একদিন রোহনের অনুপস্থিতিতে ধর্ষিতা হয় সুপ্রিয়া। সে আত্মহত্যা করে। স্ত্রীয়ের মৃত্যুর প্রতিশোধ নিতে শুরু করে রোহন। এই নিয়েই ছবির গল্প।

কয়েকদিন আগে শোনা গিয়েছিল, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ় শরিফ একটি কমিটি গঠন করেছেন। সেই কমিটি থেকেই সার্টিফিকেট পেয়েছে কাবিল। কমিটির প্রধান তথ্য ও সম্প্রচারমন্ত্রী মারয়াম ঔরঙ্গজেব। ছবিটি সেদেশে যাতে রিলিজ় করে, তার জন্য এই সপ্তাহেই আবেদন জমা দেওয়া হয়েছিল। এবার সবুজ সংকেত মিলেছে। পাকিস্তানে মুক্তি পাচ্ছে কাবিল।

পাকিস্তানি এক্সিবিটরস সার্কেলের তরফে জানানো হয়েছে, সেদেশের একাধিক থিয়েটারে রিলিজ় করছে কাবিল। ছবিটি সেন্সরের ছাড়পত্র পেয়ে গেছে।

ভারতে রিলিজ়ের কয়েকদিনের মধ্যেই পাকিস্তানে দেখানো হচ্ছে কাবিল। ছবিতে ইয়ামি গৌতম ও হৃতিক রোশন ছাড়াও অভিনয় করেছেন রণিত রায় ও রোহিত রায়।


মন্তব্য