kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


কী খাবার খান কাঞ্চন মল্লিক?

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১৮:১৯



কী খাবার খান কাঞ্চন মল্লিক?

কলকাতার জনপ্রিয় অভিনেতা কাঞ্চন মল্লিককে দেখে অনেকের মনেই এই প্রশ্ন এসেছে তিনি কী খাবার খান? প্রশ্নের কারণটা যে তার স্বাস্থ্যের সঙ্গে জড়িত তা বলাই বাহুল্য। ভীষণ কষ্টে প্রথম জীবন পার করা কাঞ্চন মল্লিক পড়াশোনার পাশাপাশি পরিবারের খরচ চালাতে চানাচুর, কোল্ড ড্রিংক্সসহ বিভিন্ন জিনিস ফেরি করতেন।

তারপর একটি পার্লারে চাকির নিয়েছিলেন। যেখানে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মত বিখ্যাত অভিনেতারা আসতেন। সেই কাঞ্চন মল্লিক দীর্ঘ সময় ধরে টালিউডে জনপ্রিয়তার শীর্ষে।

শুধু চলচ্চিত্র নয়, টেলিভিশন উপস্থাপনায় তিনি সমান পারদর্শী। ‘জনতা এক্সপ্রেস’ শোটির কথা বাঙ্গালীর বহুদিন মনে থাকবে। তারপর কাঞ্চন মল্লিক মানেই দুর্দান্ত অভিনয় আর দম ফাটানো কৌতুক। সম্প্রতি নিজের খাদ্যাভ্যাস নিয়ে সংবাদমাধ্যমে সব ফাঁস করে দিলেন কাঞ্চন। তিনি নাকি বেশ ভোজনরসিক! জানি কথাটা কারও বিশ্বাস হচ্ছে না। কারণ-সেই স্বাস্থ্য। কিন্তু কাঞ্চন যখন নিজে এই কথা বলেছেন তখন বিশ্বাস না করে উপায় কী?

কাঞ্চন মল্লিক বর্তমানে কলকাতার একটি টিভি চ্যানেলে রান্নার অনুষ্ঠান উপস্থাপনায় ব্যস্ত। বাস্তব জীবনে তিনি কিন্তু মোটেও রাঁধতে পারেনন। তবে বউ পিংকির ভয়ে প্রায়ই রান্নাঘরে যেতে হয়ে উপকরণ জুগিয়ে দেওয়ার জন্য। নিজের এই কাহিনি প্রকাশ্যে এনে কাঞ্চন বলেন, আসলে বউয়ের ভয়ে নয়; স্ত্রীকে রান্নাঘরে সাহায্য করাটাও পুরুষের একটা দায়িত্ব হওয়া উচিৎ। তার মতে, রান্না করাটা যেমন আর্ট, তেমনি রান্নাঘরে হেল্প করাটাও একটা আর্ট।

কাঞ্চন ভোজনরসিক বটে, তবে সাদামাটা বাঙালী খাবারেই তার বেশি আকর্ষণ। সেইসঙ্গে স্ত্রীর বিভিন্ন রান্নার এক্সপেরিমেন্ট তাকে চেখে দেখতে হয়। সেই এক্সপেরিমেন্টগুলোও নাকি খেতে বেশ দারুণ হয়। এসব কারণে পর্দা, পর্দার বাইরে এবং পরিবারেও তার জনপ্রিয়তার কমতি নেই। তার কৃশকায় স্বাস্থ্যের কারণ যাই হোক না কেন, কাঞ্চন মল্লিক সিনেমাপ্রেমীদের হৃদয়ে পাকপাকি জায়গা করে নিয়েছেন তা বলাই বাহুল্য।


মন্তব্য